কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ     জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ঢাকায় আসছেন     ঈদ শেষে স্বস্তিতে ফিরছেন মানুষ     নতুন সেনাপ্রধান আজিজ আহমেদ     ঈদযাত্রা এতটা স্বস্তিদায়ক হবে ভাবিনি : সেতুমন্ত্রী     নেই কর্মচাঞ্চল্য, সচিবালয়ে ছুটির আমেজ     জাপানে শক্তিশালী ভূমিকম্প, নিহত ৩     ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছেন কর্মজীবী মানুষ    

নির্বাচন নিয়ে মোদির সঙ্গে কোনো কথা হয়নি

  এপ্রিল ২৬, ২০১৮     ৮৭          সংগঠন
--

ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রতিনিধি দলের সাম্প্রতিক ভারত সফরে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কোনো কথা হয়নি বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর এক সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি এ কথা জানান। ভারত সফরে আওয়ামী লীগের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ওবায়দুল কাদের। সফরে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ ক্ষমতাসীন বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক করে প্রতিনিধি দলটি।

ওবায়দুল কাদের বলেন, ভারত সরকার আমাদের অনেক গুরুত্ব দিয়েছে। নরেন্দ্র মোদি মনোযোগ দিয়ে শুনেছেন আমাদের কথা। প্রায় ৩২ মিনিট তার সঙ্গে আলোচনা হয়েছে। আমরা জনগণের স্বার্থকে গুরুত্ব দিয়েছি।

দেশের একাদশ জাতীয় নির্বাচন নিয়ে নরেন্দ্র মোদির সঙ্গে কোনো কথা হয়নি উল্লেখ করে তিনি বলেন, ডিনার পার্টিতে ভারতের অনেকেই বলেছেন, আওয়ামী লীগ আগামীতেও ক্ষমতায় আসবে। তবে একাদশ নির্বাচন নিয়ে মোদি কোনো কথাই বলেননি।

বাংলাদেশে নির্বাচন হবে, অনেক দলই নির্বাচনে অংশ নেবে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ভারত কি আমাদের ক্ষমতায় বসাবে? তারা কি কখনো ক্ষমতায় বসিয়েছে? ২০০১ সালে আমরা হেরে গেছি। ভারত কি তখন আমাদের ক্ষমতায় বসিয়েছে? ভারত এটা করে না। আর আমাদের ভাগ্য নির্ধারণ করবে দেশের জনগণ, কোনো বিদেশি শক্তি নয়।  

সফরে শিক্ষা থেকে শুরু করে রোহিঙ্গা ইস্যু, দেশের স্বার্থ সংশ্লিষ্ট সবকিছুই আলোচনা হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সফরে দেশের জনগণের স্বার্থ তুলে ধরেছি। আমরা জানিয়েছি, তিস্তার পানিবণ্টন চুক্তি হলে জনগণের মধ্যে ইতিবাচক মনোভাব তৈরি হবে। বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও শক্তিশালী হবে।



পুরাতুন খবর