বিমান-ট্রেনের পর, এবার সড়কপথে আ’লীগের নির্বাচনী প্রচার     প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাজ্য আওমী লীগ নেতা‌দের বৈঠক     লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী     ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে প্রধানমন্ত্রী, সাংবাদিকদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই     জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী     ঢাবি খ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু     জাতিসংঘের ৭৩তম অধিবেশন, নিউইয়র্কের উদ্দেশে আজ ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী     পবিত্র আশুরা আজ    

রেলের উন্নয়ন হওয়ায় মানুষ নিরাপদ ও সাশ্রয়ে ট্রেনে যাতায়াত করছে : মুজিবুল হক

  জুলাই ১০, ২০১৮     ৪৬     ২:৩৫ অপরাহ্ণ     রাজনীতি
--

উত্তরণবার্তা ডেস্ক : রূপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্রের জন্য ভারী যন্ত্রপাতি ও অন্যান্য মালপত্র রেলওয়ের মাধ্যমে পরিবহনের জন্য ঈশ্বরদী বাইপান টেক অফ পয়েন্ট থেকে বিদ্যুৎকেন্দ্র পর্যন্ত ডুয়েল গেজ রেলপথ স্থাপন করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মুজিবুল হক।

তিনি বলেছেন, নির্মাণ কাজ শেষ হলে চট্টগ্রাম ও খুলনা বন্দর থেকে সব ধরনের মালপত্র বিদ্যুৎকেন্দ্রে পরিবহন করা সম্ভব হবে।

আজ মঙ্গলবার রেলভবনে রূপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্রের সিগন্যালিংসহ রেললাইন সংস্কার ও নির্মাণ প্রকল্পের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, রেল ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি ট্রেন যাত্রার খরচ অন্যান্য যানবাহনের চেয়ে অনেক কম। এজন্য আগের চেয়ে ট্রেনের যাত্রী অনেক বেড়েছে। মানুষ এখন নিরাপদে গন্তব্যে যেতে পারছে। রেলের উন্নয়ন হওয়ায় দেশের মানুষ এখন নিরাপদ ও সাশ্রয়ে ট্রেনে যাতায়াত করতে পারছে।

অনুষ্ঠানে সিসিসিএল এর ডিরেক্টর কাজী নাবিল আহমেদ এমপি, রেল মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জল হোসেন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন ও স্ট্যান্ডার্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ্র হাওলাদারসহ অনেকে বক্তব্য রাখেন।

উত্তরণবার্তা/এআর



সবাইকে ‘বিয়ের দাওয়াত রইলো’

  সেপ্টেম্বর ২১, ২০১৮

যুগ্ম সচিব হলেন ১৫৭ কর্মকর্তা

  সেপ্টেম্বর ২১, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮০২

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৩৯

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২২৯

পুরনো খবর