আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ডিএমপি’র নিরাপত্তামূলক কর্মসূচি     মাদক নিয়ন্ত্রণে সবাইকে এগিয়ে আসতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী     বিশ্ব ব্যাংকের সহায়তায় নৌপথ ও স্থলবন্দরগুলো আরো বেশি গতিশীল হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী     শহীদ মিনারে নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই: র‍্যাব ডিজি     রাজবাড়ীতে ১৫ কেজি গাঁজাসহ দম্পতি গ্রেপ্তার     মহান শহীদ দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি     ইউনিয়ন পর্যায়ে স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী     সড়ক নির্মাণে গুণগতমান সুরক্ষার ওপর গুরুত্বারোপ সেতুমন্ত্রীর    

রেলের উন্নয়ন হওয়ায় মানুষ নিরাপদ ও সাশ্রয়ে ট্রেনে যাতায়াত করছে : মুজিবুল হক

  জুলাই ১০, ২০১৮     ১১১     ৫:২৭ অপরাহ্ণ     রাজনীতি
--

উত্তরণবার্তা ডেস্ক : রূপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্রের জন্য ভারী যন্ত্রপাতি ও অন্যান্য মালপত্র রেলওয়ের মাধ্যমে পরিবহনের জন্য ঈশ্বরদী বাইপান টেক অফ পয়েন্ট থেকে বিদ্যুৎকেন্দ্র পর্যন্ত ডুয়েল গেজ রেলপথ স্থাপন করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মুজিবুল হক।

তিনি বলেছেন, নির্মাণ কাজ শেষ হলে চট্টগ্রাম ও খুলনা বন্দর থেকে সব ধরনের মালপত্র বিদ্যুৎকেন্দ্রে পরিবহন করা সম্ভব হবে।

আজ মঙ্গলবার রেলভবনে রূপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্রের সিগন্যালিংসহ রেললাইন সংস্কার ও নির্মাণ প্রকল্পের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, রেল ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি ট্রেন যাত্রার খরচ অন্যান্য যানবাহনের চেয়ে অনেক কম। এজন্য আগের চেয়ে ট্রেনের যাত্রী অনেক বেড়েছে। মানুষ এখন নিরাপদে গন্তব্যে যেতে পারছে। রেলের উন্নয়ন হওয়ায় দেশের মানুষ এখন নিরাপদ ও সাশ্রয়ে ট্রেনে যাতায়াত করতে পারছে।

অনুষ্ঠানে সিসিসিএল এর ডিরেক্টর কাজী নাবিল আহমেদ এমপি, রেল মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জল হোসেন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন ও স্ট্যান্ডার্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ্র হাওলাদারসহ অনেকে বক্তব্য রাখেন।

উত্তরণবার্তা/এআর



আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৬২৯

মুলতানকে জেতালেন আফ্রিদি-মালিক

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ৩১৬

আমিরের আগুন বোলিং বৃথা মালিকের ঝড়

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ৩০৩

সিরিজ হার বাংলাদেশের

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ২৭০

প্রস্তুতি ম্যাচে টাইগারদের সংগ্রহ ২৪৭

  ফেব্রুয়ারী ১০, ২০১৯     ২৪১

দেখে নিন সেরা পাঁচ ফিল্ডার কে

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ১৫৫

মিয়ানমার ফিরেছে ৮ পরিবার

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ১৩৫

বাজারে এল স্যামসাং গ্যালাক্সি এম১০

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ১২১

মুখরোচক শাহী কাঠি কাবাব

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ৯৩

পুরনো খবর