টানা জয়ে শেষ ষোলোর দ্বারপ্রান্তে পুতিনের রাশিয়া     মেসিতেই অনুপ্রেরণা খুঁজছে আর্জেন্টিনা     অক্টোবরে নির্বাচনকালীন সরকার, ছোট মন্ত্রিপরিষদ : সেতুমন্ত্রী     ময়মনসিংহে মাইক্রো- অটো সংঘর্ষ, নিহত ৩     প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা ২১ জুলাই     রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ     কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ     জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ঢাকায় আসছেন    

সিরীয় সংঘাতের শান্তিপূর্ণ সমাধানের পথ সুগম করতে সম্মত পুতিন ও ম্যাঁক্রো

  মার্চ ০৬, ২০১৮     ১৯৯          বিদেশ
--

রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন সিরিয়ার পরিস্থিতি নিয়ে সোমবার ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোর সঙ্গে টেলিফোনে কথা বলেন। সিরিয়ায় সন্ত্রাস দমনে চলমান আন্তর্জাতিক প্রচেষ্টার প্রেক্ষাপটে তারা এ ফোনালাপ করেন। খবর তাসের।
ক্রেমলিন প্রেস সার্ভিস জানায়, ফোনালাপের সময় উভয় নেতা জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাব ২৪০১-এর জোর বাস্তবায়নের ওপর গুরুত্ব দেন। জাতিসংঘের ওই প্রস্তাবে অন্যান্য বিষয়ের মধ্যে রয়েছে সংঘাতপূর্ণ বিভিন্ন এলাকা থেকে বেসামরিক লোকজনকে সরিয়ে নেয়া, সিরিয়ার পূর্ব গৌতা ও অন্যান্য অঞ্চলে মানবিক সাহায্য ও চিকিৎসা কর্মীদের প্রবেশের সুযোগ দেয়া।
প্রেস সার্ভিস আরো জানায়, এ দুই প্রেসিডেন্ট সিরিয়া সংঘাত নিরসন প্রক্রিয়ায় সহায়তার লক্ষ্যে বিভিন্ন পর্যায়ে যোগাযোগ রাখার ব্যাপারে সম্মত হয়েছেন।



পুরাতুন খবর