স্পিকারের সঙ্গে ইউএনডিপি’র প্রতিনিধিদলের সাক্ষাৎ     সংসদে আজ ওজন ও পরিমাপ মানদন্ড বিল, ২০১৮ পাস     ৩৫টি ড্রেজার কিনতে ৪,৪৮৯ কোটি টাকার প্রকল্প অনুমোদন     মিয়ানমারের ৫ জেনারেলের বিরুদ্ধে অবরোধ আরোপ অস্ট্রেলিয়ার     ব্যারিস্টার মইনুলের গ্রেফতারে রাজনীতির সম্পর্ক নেই: নাসিম     নির্বাচনকালীন সরকারের বিষয়ে সিদ্ধান্ত ২৬ অক্টোবর: সেতুমন্ত্রী     এশিয়ান হাইওয়ে নেটওয়ার্ক জোরদার করার উদ্যোগ     বাংলাদেশে গণতান্ত্রিক প্রক্রিয়াকে সমর্থন করে যুক্তরাষ্ট্র :মার্কিন উপ-সহকারী মন্ত্রী    

স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং সেন্টার কোডার্সট্রাস্টের তৃতীয় ক্যাম্পাস উদ্বোধন

  অক্টোবর ০৪, ২০১৮     ৩৬     ১২:৫৩ অপরাহ্ণ     শিক্ষা
--

উত্তরণবার্তা বিনোদন তথ্যপ্রযুক্তি ডেস্ক: দক্ষতা অর্জন করুন, নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলুন- এই প্রতিপাদ্য নিয়ে রাজধানীর ধানমন্ডিতে সম্প্রতি স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং সেন্টার কোডার্সট্রাস্টের তৃতীয় ক্যাম্পাস উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি। এসময় তিনি বলেন, বাংলাদেশ সরকার ডিজিটালাইজেশনের জন্য কাজ করছে।

আর এই প্রজন্ম হচ্ছে ডিজিটাল প্রজস্ম। তিনি বিশ্বাস করেন তরুণ প্রজন্ম নিজেরদেরকে দক্ষ করে তুলবে এবং এই প্রতিযোগিতামূলক বিশ্বে প্রত্যেকে একজন যোগ্য বিশ্ব নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত হবে।

আর এই পরিবর্তনে কোডার্সট্রাস্ট তাদের কার্যক্রমের মধ্যে দিয়ে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

কোডার্সট্রাস্ট অনলাইন এবং অন-ক্যাম্পাসের মাধ্যমে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ প্রদান করছে এবং প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত পাঁচ হাজারের বেশি শিক্ষার্থীকে প্রশিক্ষণ দিয়েছে।

সবার জন্য সমান শিক্ষার সুযোগ তৈরির জন্য কোডার্সট্রাস্ট ২০১৪ সাল থেকে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে কোডার্সট্রাস্টের কো ফাউন্ডার, বোর্ড মেম্বার এবং চিফ স্ট্র্যাটেজিস্ট আজিজ আহমেদ বলেন, কোডার্সট্রাস্ট এর জন্মই হয়েছিল বৈশ্বিক প্রতিযোগীতার জন্য সম্পদকে উপযোগী করে তোলার মূলমন্ত্র নিয়ে এবং তিনি নতুন প্রজন্মকে মানসম্পন্ন প্রশিক্ষণের মাধ্যমে সাফল্যের পথে নিয়ে আশার দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সাবেক মুখ্য সচিব ও পিকেএসএফ এর ব্যবস্থাপনা পরিচালক আব্দুল করিম কোডার্সট্রাস্ট বাংলাদেশের সঙ্গে পিকেএসএফ-এর কার্যক্রম শুরু করার আশাবাদ ব্যক্ত করেন।

এসময় তিনি জানান, বাংলাদেশ অপার সম্ভাবনার দেশ এবং এই সম্ভবনাকে কাজে লাগাতে হলে দরকার মানসম্মত কারিগরি শিক্ষা। উচ্চ মানসম্মত প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনার জন্য তিনি কোডার্সট্রাস্টকে ধন্যবাদ জানান।

মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের পক্ষ থেকে আদিল হোসেন নোবেল কোডার্সট্রাস্ট বাংলাদেশের সঙ্গে তাদের সমঝোতা চুক্তির কথা উল্লেখ করে বলেন, এখন থেকে কোডার্সট্রাস্ট ও রবি ফ্রিল্যান্সিং প্রশিক্ষণকে দেশব্যাপী ছড়িয়ে দিতে একসাথে কাজ করবে। তিনি জানান, ভবিষ্যতে এই কাজের পরিধি আরো বাড়ানো হবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মেজর জেনারেল (অব:) এ.টি.এম. আব্দুল ওহাব, মাগুরা-১ আসনের সংসদ সদস্য আব্দুল করিম, সাবেক শিক্ষা সচিব মোস্তাফিজুর রহমান, কোডার্সট্রাস্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মো : আতাউল গনি ওসমানী। এছাড়াও স্কাইপের মাধ্যমে জার্মানী ও ডেনমার্ক থেকে কোডার্সট্রাস্ট গ্লোবাল এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন কার্সটেন হেজেলডি ও ফার্দিনান্দ কেয়ারউল্ফ।

অনুষ্ঠানে দেশব্যাপি প্রশিক্ষণ কার্যক্রম ছড়িয়ে দিতে পর্যায়ক্রমে ঢাকার বাইরে আরও ক্যাম্পাস স্থাপনের পরিকল্পনা তুলে ধরা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কেক এবং ফিতা কেটে অতিথীরা কোডার্সট্রাস্ট বাংলাদেশের তৃতীয় ক্যাম্পাসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে অতিথীরা নতুন ক্যাম্পাসের বিভিন্ন ক্লাসরুম পরিদর্শন করেন।

উল্লেখ্য, বনানীতে প্রতিষ্ঠানটির প্রধান ক্যাম্পাস এর পাশাপাশি মিরপুরে আরো একটি ক্যাম্পাস রয়েছে।

উত্তরণবার্তা/এআর
 



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৫৪

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৮২

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৯৬

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২২৭২

পুরনো খবর