বিমান-ট্রেনের পর, এবার সড়কপথে আ’লীগের নির্বাচনী প্রচার     প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাজ্য আওমী লীগ নেতা‌দের বৈঠক     লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী     ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে প্রধানমন্ত্রী, সাংবাদিকদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই     জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী     ঢাবি খ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু     জাতিসংঘের ৭৩তম অধিবেশন, নিউইয়র্কের উদ্দেশে আজ ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী     পবিত্র আশুরা আজ    

বিএনপি এখন কোটা সংস্কার আন্দোলন নিয়ে ষড়যন্ত্র করছে

  জুলাই ০৯, ২০১৮     ৬৭     ৭:৩৮ অপরাহ্ণ     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি সব ধরনের আন্দোলনে ব্যর্থ হয়ে এখন কোটা সংস্কার আন্দোলন নিয়ে নতুন করে ষড়যন্ত্র করছে।
তিনি বলেন, ‘তারা এই যে কোটা সংস্কার আন্দোলন, অর্থাৎ অন্য কোন আন্দোলনকে তাদের (বিএনপি) ইস্যু করার চেষ্টা আমরা লক্ষ্য করে আসছি। তাই বলতে চাই, প্রধানমন্ত্রী যখন ঘোষণা করেছেন, তখন অবশ্যই তিনি তার কথা রাখবেন। তাই আন্দোলনকারীদের অনুরোধ করবো, কয়টা দিন ধৈর্য্য ধরে থাকার।’ ওবায়দুল কাদের আজ সোমবার রাজধানীর বনানীতে সেতু ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলন করার মতো জনসমর্থন নেই, তাই তারা আজকে কোটা সংস্কার আন্দোলনের ওপর ভর করেছে। এখান থেকে যদি কোনও ইস্যু বের করা যায়। যদি আন্দোলনের কোনও ইস্যু পিকআপ করা যায়, এটাই তাদের উদ্দেশ্য। তিনি বলেন, কোটা সংস্কারের জন্য এখন একটা কমিটি হয়েছে। সেই কমিটির কার্যক্রমের প্রথম মিটিং হয়েছে। এই বিষয়টা হুট করে সমাধান করা যাবে না।

সরকারের আন্তরিকতা ও ইচ্ছার সামান্যতমও কমতি নেই। কোটা সংস্কার আন্দোলন নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকারের যেকোনও কথা, যেকোনও আশ্বাস বিএনপির কোনোদিনই পছন্দের নয়। সরকার যা-ই করে, তাতে তাদের কোনও আস্থা নেই। কাজেই বিএনপি কী বললো না বললো তাতে আমাদের কিছুই যায় আসে না। ‘আন্দোলন ছাড়া বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে জেল থেকে বের করা সম্ভব নয়’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, তারা বাংলাদেশের মানুষ পুড়িয়ে মারার আন্দোলন করে ব্যর্থ হয়েছে। বাংলাদেশের মানুষ এই ধরনের আন্দোলনকে প্রত্যাখ্যান করেছে। খালেদা জিয়ার মুক্তি নিয়ে কারো মাথাব্যথা নেই। দেশের মানুষ এখন নির্বাচনমুখী। খালেদা জিয়ার কারাগারে থাকাকে কেন্দ্র করে বিএনপি অনেকবার দেশে আন্দোলনের চেষ্টা চালিয়েছে। কিন্তু তাদের ডাকে জনগণ সাড়া দেয়নি। ‘খালেদা জিয়াকে মুক্তি না দিলে অংশগ্রহণমূলক নির্বাচন সম্ভব নয়’Ñ বিএনপি নেতাদের এমন দাবি প্রসঙ্গে তিনি বলেন, আইনি প্রক্রিয়ায় বেগম জিয়া যদি বেরিয়ে আসেন, তাহলে তো মুক্ত হচ্ছে। আইনি প্রক্রিয়ার বাইরে বেগম জিয়াকে মুক্ত করার অন্য কোনও পথ আমাদের জানা নেই। এখন বিএনপি বলছে তারা আন্দোলন করে তাকে মুক্ত করবে, দেখা যাক।

উত্তরণবার্তা/দীন



সবাইকে ‘বিয়ের দাওয়াত রইলো’

  সেপ্টেম্বর ২১, ২০১৮

যুগ্ম সচিব হলেন ১৫৭ কর্মকর্তা

  সেপ্টেম্বর ২১, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮০২

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৩৯

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২২৯

পুরনো খবর