গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলে দেশ উন্নত হয়: প্রধানমন্ত্রী     দেশে পর্যাপ্ত পশু আছে সহনীয় থাকবে দাম     সারাদেশে কোরবানিযোগ্য পশু ১ কোটি ১৬ লাখ     ইংল্যান্ড তারকার জন্য মোটা টাকা খরচ করতে রাজি রিয়াল     আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা কাল     মহাসড়ক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে পশুর হাট বসতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী     ভালসারটান ওষুধ বাজার থেকে প্রত্যহার করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী     বৈধ পথে রেমিট্যান্স পাঠানোয় প্রবাসী কল্যাণ মন্ত্রীর আহ্বান    

কলকাতায় ‘মোস্ট ইনোভেটিভ স্টল ডিজাইনে’ শিরোপা জিতল বাংলাদেশ

  জুলাই ০৯, ২০১৮     ২৫     ৩:৫০ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ কলকাতায় আয়োজিত আন্তর্জাতিক পর্যটন মেলা ২০১৮-এ এবার ‘মোস্ট ইনোভেটিভ স্টল ডিজাইনে’ শিরোপা জিতেছে বাংলাদেশ। রোববার (৮ জুলাই) মেলার শেষ দিনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডকে এ পুরস্কার দেয়া হয়। ভারতের ট্যুর অ্যান্ড ট্রাভেল ফেয়ার নামের এ আয়োজনে বাংলাদেশ অন্যতম অংশীদার দেশ ছিল। সিঙ্গাপুর, থাইল্যান্ড ও নেপালসহ ১৩টি দেশ এবং ভারতের ২৮টি রাজ্য অংশ নেয় দেশটির সবচেয়ে বড় ও প্রাচীন এই পর্যটন মেলায়।
 

রোববার সকালে কলকাতায় আয়োজিত আন্তর্জাতিক পর্যটন মেলা ২০১৮- সাধারণ পর্যটকদের জন্য খুলে দেয়া হয়। সাপ্তাহিক ছুটির দিনের পাশাপাশি ভ্রমণ প্রিয় ভারতীয়দের সামনে বাংলাদেশসহ প্রতিবেশী দেশের ভ্রমণ বৃত্তান্ত থাকায় মেলায় আসার সুযোগ ছাড়েননি অনেকেই।

ভারতীয় পর্যটকরা জানান, এখানে অনেক বিষয়ে বিস্তারিত জানা যাচ্ছে, সেই সঙ্গে সমস্ত কিছুর প্যাকেজও তারা নিয়ে আসছে।

এর আগে, শুক্রবার সকালে কলকাতায় উদ্বোধন করা হয় ৩দিন ব্যাপী ৩০তম আন্তর্জাতিক পর্যটন মেলার। এরপর দুদিন চলে গেছে মেলায় অংশ নেয়া দেশ বিদেশের পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের মধ্যে নানা ধরনের বৈঠক এবং চুক্তিসহ ব্যবসায়িক যোগাযোগ স্থাপন।

কলকাতার আন্তর্জাতিক এই পর্যটন মেলা শতভাগ সফল বলে মনে করেন বাংলাদেশ থেকে আগত পর্যটন ব্যবসায়ীরা।


বাংলাদেশি পর্যটক ব্যবসায়ীরা বলেন, এখানে আমরা বাংলাদেশকে প্রমোট করতে এসেছি। সেই সঙ্গে আশা করছি, প্রতিবছর যে পরিমাণ বাংলাদেশি ভারতে আসে, সেটা বাংলাদেশেও সমতায় চলে আসবে।

এবারের মেলায় দিনাজপুরের কান্তজী মন্দিরের আদলে তৈরি প্যাভিলিয়নের জন্য বাংলাদেশ ট্যুরিজম বোর্ডকে 'মোস্ট ইনোভেটিভ স্টল ডিজাইনের' পুরস্কার দেয়া হয়।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উপ-পরিচালক শাহজাহান কবীর বলেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড কান্তজী মন্দিরের আদলে তাদের প্যাভিলিয়নটি নির্মাণ করে। এ কারণে 'মোস্ট ইনোভেটিভ স্টল ডিজাইনের' হিসেবে আমরা পুরস্কারটি পেয়েছি।

আয়োজকরা জানান, মেলায় আগত দর্শনার্থীদের বেশিরভাগই বাংলাদেশ প্যাভিলিয়ন পরিদর্শন করেছেন। তিনদিনে বাংলাদেশের প্যাভিলিয়নে দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

(উত্তরণ/আইস)
 



রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৩৯৯২

আমের কেজি ৭ টাকা

  জুন ২৭, ২০১৮     ১৪৮১

পুরনো খবর