গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলে দেশ উন্নত হয়: প্রধানমন্ত্রী     দেশে পর্যাপ্ত পশু আছে সহনীয় থাকবে দাম     সারাদেশে কোরবানিযোগ্য পশু ১ কোটি ১৬ লাখ     ইংল্যান্ড তারকার জন্য মোটা টাকা খরচ করতে রাজি রিয়াল     আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা কাল     মহাসড়ক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে পশুর হাট বসতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী     ভালসারটান ওষুধ বাজার থেকে প্রত্যহার করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী     বৈধ পথে রেমিট্যান্স পাঠানোয় প্রবাসী কল্যাণ মন্ত্রীর আহ্বান    

তুরস্কে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ১০

  জুলাই ০৯, ২০১৮     ২৫     ১০:৪৯ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : তুরস্কের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে বগি উল্টে গিয়ে অন্তত ১০ জন নিহত ও অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছেন।

গ্রিস সীমান্তবর্তী এদিরনে থেকে ৩৬২ যাত্রী নিয়ে ট্রেনটি ইস্তানবুলে যাওয়ার পথে রোববার ওই দুর্ঘটনায় পড়ে। দুর্ঘটনায় ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়। ভারী বর্ষণ ও ভূমিধসের ফলে রেললাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় দুর্ঘটনাটি ঘটেছে। খবর ডেইলি সাবাহর।

খবর পেয়ে দ্রুত হেলিকপ্টারে করে আহত ৭৮ যাত্রীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এ ছাড়া অন্য যাত্রীদের উদ্ধারে ঘটনাস্থলে শতাধিক অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।

স্থানীয় কর্তৃপক্ষ আহতদের চিকিৎসার জন্য রক্তদানের আবেদন জানিয়েছে। প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান হতাহতদের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন।

উত্তরণবার্তা/এআর
 



রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৩৯৯২

আমের কেজি ৭ টাকা

  জুন ২৭, ২০১৮     ১৪৮১

পুরনো খবর