প্রধানমন্ত্রীর ফ্লাইটে অনিয়ম, লিখিত রিপোর্টের নির্দেশ     অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী     রোহিঙ্গা শিশুদের অধিকার নিশ্চিতে মিয়ানমারেও বিনিয়োগ চান শেখ হাসিনা     চট্টগ্রামে ট্রাকের ধাক্কায় নিহত ৫     ইলিশের উৎপাদন ৫ লাখ টন ছাড়াবে     ভোট দিলে ক্ষমতায় থাকবো, না দিলে থাকবো না: শেখ হাসিনা     রোহিঙ্গা সংকট নিরসনে প্রধানমন্ত্রীর ৩ সুপারিশ     ৬০২ পণ্য আমদানিতে শুল্ক হ্রাস সুবিধা    

দেশি-বিদেশি জাহাজ ও নৌযানে দ্রুতগতির ইন্টারনেট সেবা দেয়ার জন্য এমওইউ স্বাক্ষর

  জুলাই ০৮, ২০১৮     ৫৪     ৭:২৫ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ দেশি-বিদেশি জাহাজ ও নৌযানে দ্রুতগতির ইন্টারনেট সেবা দেয়ার জন্য বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিসিএসসিএল) ও নৌমন্ত্রণালয়ের মধ্যে এক সমঝোতা চুক্তি (এমওইউ) স্বাক্ষর হয়েছে।
আজ নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে এই এমওইউ স্বাক্ষরিত হয়।
বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ পরিচালনার দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান বিসিএসসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুস সামাদ এই এমওইউ-তে স্বাক্ষর করেন।
এসময় অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, ডাক, টেলিযোগ এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী মোস্তাফা জব্বার, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদারসহ সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তথ্যসেবা দেয়ার লক্ষ্যে বিসিএসসিএল নৌপরিবহন মন্ত্রণালয়ের সাথে প্রথম এমওইউ স্বাক্ষর করল। পর্যায়ক্রমে অন্যান্য মন্ত্রণালয় ও বেসরকারি সংস্থার সাথে তারা এমওইউ স্বাক্ষর করবে।
এমওইউ অনুযায়ী, বাংলাদেশের জলসীমায় সাগর ও নদীতে অবস্থানরত দেশি-বিদেশি জাহাজ ও নৌযানকে উপগ্রহ সেবা দেবে দেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু স্যাটেলাইট-১। এ স্যাটেলাইট থেকে দেশের সাগর ও নদীতে থাকা সব জাহাজ ও নৌযান আবহাওয়ার সঠিক তথ্যসহ বিভিন্ন জরুরি তথ্য সেবা পাবে। পুরানো ওয়্যারলেস সেবার পরিবর্তে জাহাজগুলো পাবে দ্রুতগতির ইন্টারনেট সেবা। স্থলভাগের সাথে থাকবে ২৪ ঘন্টা যোগাযোগ। এমনকি সরাসরি টেলিভিশন দেখার সুযোগও মিলবে নৌযানে।

উত্তরণবার্তা/দীন



নতুন লুকে আমির খান!

  সেপ্টেম্বর ২৫, ২০১৮

অবশেষে শুটিংয়ে ফিরলেন বুবলী!

  সেপ্টেম্বর ২৫, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮১০

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৪৫

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৩৫

পুরনো খবর