জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের মর্যাদা সমুন্নত রাখতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা     শাহজালালে ইয়াবা ও সিগারেটসহ ২ যাত্রী আটক     শেখ হাসিনাকে অভিবাদন জানালেন সুষমা স্বরাজ     নিউইয়র্কে বিশ্বনেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে শেখ হাসিনা     ফারমার্স ব্যাংকের সাবেক এমডিসহ ৬ কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ     সাবেক প্রধান বিচারপতি সিনহা বিচার বিভাগের ভাবমূর্তি নষ্ট করছেন : এটর্নি জেনারেল     ফ্ল্যাট কিনতে ৫% সুদে ঋণ পাবেন সরকারি কর্মচারীরা     ডিএসসিসির বিশ্ব রেকর্ড বঙ্গবন্ধুর প্রতি উৎসর্গ    

ভেনিজুয়েলায় কারাগারে দাঙ্গা-অগ্নিকাণ্ডে নিহত ৬৮

  মার্চ ২৯, ২০১৮     ২৩৬          বিদেশ
-- ভেনিজুয়েলার

ভেনিজুয়েলার উত্তর প্রদেশের একটি পুলিশ স্টেশনে দাঙ্গা এবং এর জেরে সৃষ্ট অগ্নিকাণ্ডে অন্তত ৬৮ জন নিহত হয়েছে। বুধবার কারাবোবো প্রদেশের ভেলেনসিয়ায় স্থানীয় সময়রাতে বন্দিরা আগুন ধরিয়ে দাঙ্গা সৃষ্টি করে পালাতে চেষ্টা করলে প্রাণহানির এ ঘটনা ঘটে। স্থানীয় কর্মকর্তারা হতাহতের খবর নিশ্চিত করেছেন। খবর বিবিসি।
 
স্থানীয় এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানান, বন্দিরা হাঙ্গামা সৃষ্টি করে পালানোর জন্য নিজেদের সঙ্গে থাকা জিনিসে আগুন আগুন ধরিয়ে দিলে মুহূর্তের মধ্যে তা পুরো স্টেশনে ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের খবর ছড়িয়ে পড়তেই বন্দিদের স্বজনরা ওই স্টেশনের বাইরে এসে জড়ো হন। তারা ক্ষিপ্ত হয়ে স্টেশন আক্রমণ করতে চাইলে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।
 
তিনি আরো জানিয়েছেন, কতজন মারা গেছেন তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন ফরেনসিক চিকিৎসকরা। অগ্নিকাণ্ডের পর তীব্র ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে মারা গেছেন অনেকে। বন্দিদের দেখতে যাওয়া অনেক স্বজন ও শিশুও নিহতদের মধ্যে রয়েছেন। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।
 
ভেনেজুয়েলার কারাগারগুলো সবসময়ই জনাকীর্ণ থাকে এবং সেখানকার বন্দীদের কাছে মাদক এবং বিভিন্ন ধরনের অস্ত্র থাকে। সে কারণে প্রায়ই কারাগারে দাঙ্গা পরিস্থিতি দেখা দেয়। গত মাসে কারাবোবোর একটি কারাগারে আরও একটি দাঙ্গার ঘটনায় বহু বন্দী এবং বেশ কয়েক নিরাপত্তারক্ষী নিহত হয়।



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮১৫

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৪৭

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৩৮

পুরনো খবর