জিসিসি নির্বাচনের ভোটগ্রহণ উপকরণ বিতরণ শুরু     সিইসির সঙ্গে বৈঠকে আওয়ামী লীগ     মন্ত্রিসভায় উঠছে আজ, দক্ষ জনশক্তি তৈরিতে হচ্ছে উন্নয়ন কর্তৃপক্ষ     টাঙ্গাইলে ট্রাক উল্টে খাদে পড়ে নিহত ৪     প্রস্তুত গাজীপুর রাত পোহালেই ভোট     ইসি গাজীপুর সিটিতে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেবে : স্বরাষ্ট্রমন্ত্রী     আঞ্চলিক যোগাযোগ জোরদার করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ     বেকার সমস্যা নিরসনে ৯ বছরে সরকারি চাকরিতে ৬,১১,১৮৪টি পদ সৃষ্টি করা হয়েছে : সৈয়দ আশরাফ    

ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যময় পরিবেশে পালিত হচ্ছে শবেকদর

  জুন ১২, ২০১৮     ২৪     ৯:৫২ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : আজ মঙ্গলবার ২৬ রমজানুল মোবারক।এ দিবাগত রাত তথা ইফতারের সময় থেকেই সাধারণ গণনা অনুসারে পবিত্র লাইলাতুল কদর। মহাসৌভাগ্য রজনী এই শবেকদর, যে রাতে মানবজাতির আবালবৃদ্ধবনিতা সবারই চিরস্থায়ী নাজাতের ইশতেহার, সংবিধান, হুকুম-আহকাম এবং ব্যবস্থাপত্র আল-কোরআনুল কারিম নাজিল হয়েছে।

এই দিনেই দয়াময় রাহমানুর রাহিম তার প্রেমপূর্ণ সৃষ্টি, সর্বশ্রেষ্ঠ কীর্তি তথা আহসানা তাকবিম ও আহসান খালক মানুষকে সহজতম পথে ও নিশ্চিত উপায়ে জীবনের চূড়ান্ত ও আসল লক্ষ্যে কামিয়াবির সঙ্গে পৌঁছার দিকনির্দেশিকা হিসেবে পাঠিয়েছেন এ সর্বশেষ ও সর্বপূর্ণ আসমানি গ্রন্থ কালামুল্লাহ মাজিদকে।

মহান দাতা, করুণাময় ও পরম ক্ষমাশীল আল্লাহ জাল্লা শানহু তার প্রিয়তম সৃষ্টি মানবজাতির হেদায়েতের জন্য যে নূরানিপত্র আল-কোরআন পাঠান তার মহিমাকে স্মরণ ও বরণ করার জন্যই এ রাতের নাম দিয়েছেন লাইলাতুল কদর তথা অতিসম্মানিত মহিমাময় রাত।

যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যময় পরিবেশে ধর্মপ্রাণ মুসলমানরা মঙ্গলবার দিবাগত রাতে সারা দেশে পবিত্র শবেকদর পালন করছে।

এ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

এদিকে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মঙ্গলবার বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ‘পবিত্র লাইলাতুল কদরের গুরুত্ব ও তাৎপর্য’ শিরোনামে ওয়াজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া বায়তুল মোকাররম জাতীয় মসজিদে তারাবি নামাজের পর রাত পৌনে ১১টায় ‘পবিত্র লাইলাতুল কদরের ফজিলত ও করণীয়’ শিরোনামে ওয়াজ, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

ওয়াজ পেশ করবেন ঢাকা নেছারিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল ড. মাওলানা কাফিলুদ্দীন সরকার সালেহী ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর