প্রধানমন্ত্রীকে ওয়ালটন পরিবারের শুভেচ্ছা     বসল ষষ্ঠ স্প্যান, দৃশ্যমান হলো পদ্মা সেতুর ৯০০ মিটার     লক্ষ্মীপুরে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের ছয়জনসহ নিহত ৭     পরীক্ষার আগে অনৈতিক পথের খোঁজ করবেন না     একনেক বৈঠকে ৮ প্রকল্পের অনুমোদন     কালিহাতীতে ট্রেনের ধাক্কায় লরিচালক নিহত, আহত ৩     ডিএনসিসির মেয়র পদে ভোটের সিদ্ধান্ত বিকালে : সিইসি     বিপিএলে আজ মুখোমুখি রংপুর-খুলনা ও ঢাকা-কুমিল্লা    

জিম্বাবুয়ে অফিসিয়ালকে ২০ বছর নিষিদ্ধ করল আইসিসি

  মার্চ ২৮, ২০১৮     ৩১০     ১১:১১ পূর্বাহ্ন     ক্রীড়া
-- জিম্বাবুয়ে

 আন্তর্জাতিক ম্যাচ ভুলভাবে প্রভাবিত করার অভিযোগে জিম্বাবুয়ের এক ম্যাচ অফিসিয়ালকে নিষিদ্ধ করেছে আইসিসি। রাজন নায়ার নামক জিম্বাবুয়ের ওই ঘরোয়া ক্রিকেট অফিসিয়ালকে ২০ বছরের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

ঘটনাটি ঘটেছে গত বছরের অক্টোবরে। দুর্নীতির জন্য জিম্বাবুয়ে অধিনায়ক গ্রায়েম ক্রেমারকে বেছে নেন রাজন নায়ার। ম্যাচ পাতানোর জন্য ক্রেমারকে ৩০ হাজার ডলার দেওয়ার প্রস্তাব দেন তিনি। প্রস্তাব পাওয়ার পরই ঘটনাটি আইসিসিকে জানিয়ে দেন ক্রেমার। তদন্ত শেষে নায়ারের বিপক্ষে এ শাস্তি ঘোষণা করে আইসিসি।

ওই সময়ে হারারে মেট্রোপলিটন ক্রিকেট অ্যাসোসিয়েশনের মার্কেটিং ডিরেক্টর হিসেবে কাজ করেছিলেন নায়ার। এবার তার বিরুদ্ধে তোলা অভিযোগ সত্য প্রমানীত হয়েছে। এর জন্য শাস্তি পাচ্ছেন তিনি। তার শাস্তি শুরু হবে ১৬ জানুয়ারি ২০১৮ থেকে।

আইসিসির দুর্নীতি দমন কমিশনের জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল এ প্রসঙ্গে বলেন, ‘তদন্তের ফলাফল এবং মি. নায়ারের ওপর এমন শাস্তিকে আমি স্বাগত জানাই। তার এমন শাস্তি ভব্যিষতে অন্যদের কাছেও শিক্ষনীয় হয়ে থাকবে। এ কাজে সহায়তা করার জন্য আমি গ্রায়েম ক্রেমারকেও ধন্যবাদ দিতে চাই।’



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৮০১৫

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৭৩৯

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৫৩০

পুরনো খবর