টানা জয়ে শেষ ষোলোর দ্বারপ্রান্তে পুতিনের রাশিয়া     মেসিতেই অনুপ্রেরণা খুঁজছে আর্জেন্টিনা     অক্টোবরে নির্বাচনকালীন সরকার, ছোট মন্ত্রিপরিষদ : সেতুমন্ত্রী     ময়মনসিংহে মাইক্রো- অটো সংঘর্ষ, নিহত ৩     প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা ২১ জুলাই     রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ     কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ     জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ঢাকায় আসছেন    

জিম্বাবুয়ে অফিসিয়ালকে ২০ বছর নিষিদ্ধ করল আইসিসি

  মার্চ ২৮, ২০১৮     ১৬৬          ক্রীড়া
-- জিম্বাবুয়ে

 আন্তর্জাতিক ম্যাচ ভুলভাবে প্রভাবিত করার অভিযোগে জিম্বাবুয়ের এক ম্যাচ অফিসিয়ালকে নিষিদ্ধ করেছে আইসিসি। রাজন নায়ার নামক জিম্বাবুয়ের ওই ঘরোয়া ক্রিকেট অফিসিয়ালকে ২০ বছরের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

ঘটনাটি ঘটেছে গত বছরের অক্টোবরে। দুর্নীতির জন্য জিম্বাবুয়ে অধিনায়ক গ্রায়েম ক্রেমারকে বেছে নেন রাজন নায়ার। ম্যাচ পাতানোর জন্য ক্রেমারকে ৩০ হাজার ডলার দেওয়ার প্রস্তাব দেন তিনি। প্রস্তাব পাওয়ার পরই ঘটনাটি আইসিসিকে জানিয়ে দেন ক্রেমার। তদন্ত শেষে নায়ারের বিপক্ষে এ শাস্তি ঘোষণা করে আইসিসি।

ওই সময়ে হারারে মেট্রোপলিটন ক্রিকেট অ্যাসোসিয়েশনের মার্কেটিং ডিরেক্টর হিসেবে কাজ করেছিলেন নায়ার। এবার তার বিরুদ্ধে তোলা অভিযোগ সত্য প্রমানীত হয়েছে। এর জন্য শাস্তি পাচ্ছেন তিনি। তার শাস্তি শুরু হবে ১৬ জানুয়ারি ২০১৮ থেকে।

আইসিসির দুর্নীতি দমন কমিশনের জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল এ প্রসঙ্গে বলেন, ‘তদন্তের ফলাফল এবং মি. নায়ারের ওপর এমন শাস্তিকে আমি স্বাগত জানাই। তার এমন শাস্তি ভব্যিষতে অন্যদের কাছেও শিক্ষনীয় হয়ে থাকবে। এ কাজে সহায়তা করার জন্য আমি গ্রায়েম ক্রেমারকেও ধন্যবাদ দিতে চাই।’



পুরাতুন খবর