আজ - সোমবার, ২৩ এপ্রিল ২০১৮, ০১:৫৮ পূর্বাহ্ন
চলমান সকল নিয়োগে বহাল থাকছে কোটা     নিহত পুলিশ পরিদর্শকের পরিবারকে সাড়ে ৫ লাখ টাকা প্রদান     বিশেষজ্ঞদের পরামর্শে খালেদা জিয়ার বাড়তি চিকিৎসা : স্বরাষ্ট্রমন্ত্রী     আসছে ছাত্রলীগের ‘নতুন মডেল’     চীনে ড্রাগন বোট ডুবে ১৭ জনের মৃত্যু     সিরিয়ায় রাসায়নিক হামলাস্থল পরিদর্শন বিশেষজ্ঞদের     গাইবান্ধায় নৈশকোচ-ট্রাক সংঘর্ষে নিহত ৪     তারেককে দেশে ফিরিয়ে নিতে সক্ষম হব : প্রধানমন্ত্রী    

জিম্বাবুয়ে অফিসিয়ালকে ২০ বছর নিষিদ্ধ করল আইসিসি

  March 28, 2018     91       
-- জিম্বাবুয়ে

 আন্তর্জাতিক ম্যাচ ভুলভাবে প্রভাবিত করার অভিযোগে জিম্বাবুয়ের এক ম্যাচ অফিসিয়ালকে নিষিদ্ধ করেছে আইসিসি। রাজন নায়ার নামক জিম্বাবুয়ের ওই ঘরোয়া ক্রিকেট অফিসিয়ালকে ২০ বছরের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

ঘটনাটি ঘটেছে গত বছরের অক্টোবরে। দুর্নীতির জন্য জিম্বাবুয়ে অধিনায়ক গ্রায়েম ক্রেমারকে বেছে নেন রাজন নায়ার। ম্যাচ পাতানোর জন্য ক্রেমারকে ৩০ হাজার ডলার দেওয়ার প্রস্তাব দেন তিনি। প্রস্তাব পাওয়ার পরই ঘটনাটি আইসিসিকে জানিয়ে দেন ক্রেমার। তদন্ত শেষে নায়ারের বিপক্ষে এ শাস্তি ঘোষণা করে আইসিসি।

ওই সময়ে হারারে মেট্রোপলিটন ক্রিকেট অ্যাসোসিয়েশনের মার্কেটিং ডিরেক্টর হিসেবে কাজ করেছিলেন নায়ার। এবার তার বিরুদ্ধে তোলা অভিযোগ সত্য প্রমানীত হয়েছে। এর জন্য শাস্তি পাচ্ছেন তিনি। তার শাস্তি শুরু হবে ১৬ জানুয়ারি ২০১৮ থেকে।

আইসিসির দুর্নীতি দমন কমিশনের জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল এ প্রসঙ্গে বলেন, ‘তদন্তের ফলাফল এবং মি. নায়ারের ওপর এমন শাস্তিকে আমি স্বাগত জানাই। তার এমন শাস্তি ভব্যিষতে অন্যদের কাছেও শিক্ষনীয় হয়ে থাকবে। এ কাজে সহায়তা করার জন্য আমি গ্রায়েম ক্রেমারকেও ধন্যবাদ দিতে চাই।’








আবার বাবা হচ্ছেন শাহিদ

  এপ্রিল ২২, ২০১৮

শতাব্দী প্রাচীন বউমেলা

  এপ্রিল ২২, ২০১৮

আসছে দূষণখেকো বাড়ি

  এপ্রিল ২২, ২০১৮

Facebook
Youtube
বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ
Uttaran Archive

Date: