আজ - বুধবার, ২৫ এপ্রিল ২০১৮, ০২:৪২ পূর্বাহ্ন
রেকর্ড গড়ে শপথ নিলেন আবদুল হামিদ     জাতীয় বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান প্রথম ও দ্বিতীয় সেমিস্টার পরীক্ষা স্থগিত     বিশ্ব একাদশের হয়ে খেলবেন সাকিব-তামিম     আগামী ৩ মাসের মধ্যে সংযুক্ত আরব আমিরাতে ১৯ ক্যাটাগরির কর্মী প্রেরণ করা হবে     ভারতে ওবায়দুল কাদেরের সম্মানে নৈশ ভোজ     নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হলে কোন ছাড় দেয়া হবে না : স্বাস্থ্যমন্ত্রী     ঢাকা-কাঠমান্ডু রুটে বাস চলাচল শুরু     আরব আমিরাতে শুধু সরকারিভাবে লোক পাঠানো হবে : প্রবাসীকল্যাণমন্ত্রী    

বিদ্রোহী ও বেসামরিক নাগরিকদের বহনকারী সবচেয়ে বড় বহরের সিরিয়ার গৌতা ত্যাগ

  মার্চ ২৭, ২০১৮     93       
-- বিদ্রোহী ও বেসামরিক নাগরিকদের বহনকারী সবচেয়ে বড় বহরের সিরিয়ার গৌতা ত্যাগ

সিরিয়ার পূর্ব গৌতার বিধ্বস্ত এলাকা থেকে সরিয়ে নেয়া বিদ্রোহী যোদ্ধা ও বেসামরিক নাগরিকদের বহন করা এ যাবতকালের সবচেয়ে বড় গাড়ি বহর অঞ্চলটি ছেড়ে যেতে শুরু করেছে। মঙ্গলবার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম একথা জানিয়েছে। খবর এএফপি’র।
রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা’র খবরে বলা হয়, ৬ হাজার ৭৪৯ জনকে বহন করা ১শ’ গাড়ির একটি বহর ফেলাক আল-রাহমান বিদ্রোহী গ্রুপ নিয়ন্ত্রিত এ ভূখন্ডের একটি এলাকা ছেড়ে গেছে। এদের প্রায় এক চতুর্থাংশ বিদ্রোহী যোদ্ধা।
ইসলামি গ্রুপ ও রাশিয়ার মধ্যে গত সপ্তাহে করা একটি চুক্তির আওতায় তারা এলাকাটি ছেড়ে চলে যাওয়ার সুযোগ পেল।
উল্লেখ্য, রাশিয়ার সহযোগিতায় সিরীয় সৈন্য ও মিত্র মিলিশিয়ারা গত ১৮ ফেব্রুয়ারি থেকে বিদ্রোহী নিয়ন্ত্রিত পূর্ব গৌতায় ব্যাপক অভিযান শুরু করে। এতে তারা গৌতার ৯০ শতাংশের বেশী এলাকার পুনর্নিয়ন্ত্রণ নিয়েছে।
পূর্ব গৌতা থেকে লোকজনকে সরিয়ে নেয়ার ব্যাপারে এ পর্যন্ত মস্কো দু’টি চুক্তি করেছে।
এ দু’টি চুক্তির একটি গত মাসে বাস্তবায়ন করা হয়েছে।
আর ফেলাক আল-রাহমানের সাথে চুক্তি করার কথা শুক্রবার ঘোষণা করা হয়। পরদিন সকাল থেকে এ চুক্তির বাস্তবায়ন শুরু হয়।








Facebook
Youtube
বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ
Uttaran Archive