পবিত্র আশুরা পালিত     আইনি ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার: সিইসি     বিএনপি একমাসে কী আন্দোলন করবে: প্রশ্ন কাদেরের     বিমান-ট্রেনের পর, এবার সড়কপথে আ’লীগের নির্বাচনী প্রচার     প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাজ্য আওমী লীগ নেতা‌দের বৈঠক     লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী     ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে প্রধানমন্ত্রী, সাংবাদিকদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই     জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী    

সবার আগে রাশিয়ায় পৌঁছেছে ইরান

  জুন ০৬, ২০১৮     ১১১     ১২:৪৮ অপরাহ্ণ     ক্রীড়া
--

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপ শুরু হবে ১৪ জুন। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে রাশিয়া ও সৌদি আরব। ১৫ জুন রয়েছে ইরানের ম্যাচ। প্রতিপক্ষ মরোক্কো। বিশ্বকাপে অংশ নিতে প্রথম দল হিসেবে মঙ্গলবার রাশিয়ায় পৌঁছেছে ইরান।

এ নিয়ে পঞ্চমবারের মতো বিশ্বকাপ খেলছে ইরান। ফিফা র‌্যাঙ্কিংয়ে তারা রয়েছে ৩৬তম স্থানে। ১৫ জুন তারা প্রথম ম্যাচ খেলবে মরোক্কোর বিপক্ষে নিঝনি নভগোরোডে। এই ম্যাচ খেলে তারা চলে যাবে কাজানে। সেখানে ২০ জুন খেলবে ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন স্পেনের বিপক্ষে। ২৫ জুন শেষ ম্যাচে তারা খেলবে পর্তুগালের বিপক্ষে।

তিনবারের এশিয়া কাপ জয়ী ইরান সহজেই এবারের বিশ্বকাপে স্থান করে নিয়েছে। বাছাইপর্বে দশ ম্যাচ খেলে হেরেছিল মাত্র দুটিতে। দারুণ পারফরম্যান্স করে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপে স্থান করে নিয়েছে তারা। সেটা এবার মূলপর্বে দেখানোর পালা। প্রার্থিত নকআউট পর্বে জায়গা করে নেয়ার পালা।

রাশিয়া যাওয়ার আগে তারা তুরস্কের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে। সেই ম্যাচে অবশ্য জয় পায়নি। ২-১ ব্যবধানে হেরেছে। মরোক্কোর বিপক্ষে মাঠে নামার আগে ৮ জুন তারা লিথুনিয়ার বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। রাশিয়ার প্রিমিয়ার লিগের ক্লাব লোকোমোটিভ মস্কোর মাঠে অনুশীলন করবে ইরান।

উত্তরণবার্তা/এআর
 



পবিত্র আশুরা পালিত

  সেপ্টেম্বর ২২, ২০১৮

নারিকেল দুধে ইলিশ কোরমা

  সেপ্টেম্বর ২২, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮০৩

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৩৯

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২২৯

পুরনো খবর