পরীক্ষার আগে অনৈতিক পথের খোঁজ করবেন না     একনেক বৈঠকে ৮ প্রকল্পের অনুমোদন     কালিহাতীতে ট্রেনের ধাক্কায় লরিচালক নিহত, আহত ৩     ডিএনসিসির মেয়র পদে ভোটের সিদ্ধান্ত বিকালে : সিইসি     বিপিএলে আজ মুখোমুখি রংপুর-খুলনা ও ঢাকা-কুমিল্লা     প্রকল্প বাস্তবায়নের স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতে প্রধানমন্ত্রীর নির্দেশ     আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক     চলে গেলেন গীতিকার আহমেদ ইমতিয়াজ বুলবুল    

ঢাকেশ্বরী মন্দিরে সেবায়েত নিয়োগ প্রশ্নে রুল জারি

  জুন ০৫, ২০১৮     ১৮১     ১:৩৪ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ঢাকেশ্বরী মন্দিরে সেবায়েত নিয়োগ প্রশ্নে রুল জারি করেছে হাইকোর্ট। রুলে অগ্রাধিকার ভিত্তিতে রিটকারী পল্টন কুমার দাসকে সেবায়েত হিসেবে নিয়োগ দেয়ার নির্দেশ কেন দেয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে। ধর্ম মন্ত্রণালয়ের সচিব, ঢাকার জেলা প্রশাসক ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিবকে তিন সপ্তাহের মধ্যে এই রুলের জবাব দিতে বলেছে আদালত। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন ডিভিশন বেঞ্চ সোমবার এই আদেশ দেন। আদালতে রিট আবেদনের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার শুনানি করেন।
 
রিটকারীর আইনজীবী বলেন, উচ্চ আদালতের নির্দেশে ১৯৯৯ সালে ঢাকেশ্বরী মন্দিরে প্রদীপ কুমার চক্রবর্তী প্রধান সেবায়েত হিসেবে নিয়োগ পান। সর্বোচ্চ আদালতের রায়েও তার নিয়োগ বহাল ছিল। ভারতে সেবায়েত নিয়োগ সংক্রান্ত এক মামলার রায়ের আলোকে আমাদের হাইকোর্ট ওই নিয়োগের সিদ্ধান্ত দিয়েছিল। ওই রায়ে বলা হয়েছে মন্দিরে জমিদানকারী অথবা জমিদানকারীর বংশধরেরা সেবায়েত নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবে। রিটকারী পল্টন কুমার দাসের ঠাকুর দা সুধীর কুমার দাস ঢাকেশ্বরী মন্দিরে জমি দান করেছিলেন।

উত্তরণবার্তা/এআর
 



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৮০১৫

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৭৩৯

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৫৩০

পুরনো খবর