টানা জয়ে শেষ ষোলোর দ্বারপ্রান্তে পুতিনের রাশিয়া     মেসিতেই অনুপ্রেরণা খুঁজছে আর্জেন্টিনা     অক্টোবরে নির্বাচনকালীন সরকার, ছোট মন্ত্রিপরিষদ : সেতুমন্ত্রী     ময়মনসিংহে মাইক্রো- অটো সংঘর্ষ, নিহত ৩     প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা ২১ জুলাই     রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ     কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ     জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ঢাকায় আসছেন    

ঢাকেশ্বরী মন্দিরে সেবায়েত নিয়োগ প্রশ্নে রুল জারি

  জুন ০৫, ২০১৮     ৩৮     ১০:৩৩ পূর্বাহ্ন     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ঢাকেশ্বরী মন্দিরে সেবায়েত নিয়োগ প্রশ্নে রুল জারি করেছে হাইকোর্ট। রুলে অগ্রাধিকার ভিত্তিতে রিটকারী পল্টন কুমার দাসকে সেবায়েত হিসেবে নিয়োগ দেয়ার নির্দেশ কেন দেয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে। ধর্ম মন্ত্রণালয়ের সচিব, ঢাকার জেলা প্রশাসক ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিবকে তিন সপ্তাহের মধ্যে এই রুলের জবাব দিতে বলেছে আদালত। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন ডিভিশন বেঞ্চ সোমবার এই আদেশ দেন। আদালতে রিট আবেদনের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার শুনানি করেন।
 
রিটকারীর আইনজীবী বলেন, উচ্চ আদালতের নির্দেশে ১৯৯৯ সালে ঢাকেশ্বরী মন্দিরে প্রদীপ কুমার চক্রবর্তী প্রধান সেবায়েত হিসেবে নিয়োগ পান। সর্বোচ্চ আদালতের রায়েও তার নিয়োগ বহাল ছিল। ভারতে সেবায়েত নিয়োগ সংক্রান্ত এক মামলার রায়ের আলোকে আমাদের হাইকোর্ট ওই নিয়োগের সিদ্ধান্ত দিয়েছিল। ওই রায়ে বলা হয়েছে মন্দিরে জমিদানকারী অথবা জমিদানকারীর বংশধরেরা সেবায়েত নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবে। রিটকারী পল্টন কুমার দাসের ঠাকুর দা সুধীর কুমার দাস ঢাকেশ্বরী মন্দিরে জমি দান করেছিলেন।

উত্তরণবার্তা/এআর
 



পুরাতুন খবর