টানা জয়ে শেষ ষোলোর দ্বারপ্রান্তে পুতিনের রাশিয়া     মেসিতেই অনুপ্রেরণা খুঁজছে আর্জেন্টিনা     অক্টোবরে নির্বাচনকালীন সরকার, ছোট মন্ত্রিপরিষদ : সেতুমন্ত্রী     ময়মনসিংহে মাইক্রো- অটো সংঘর্ষ, নিহত ৩     প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা ২১ জুলাই     রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ     কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ     জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ঢাকায় আসছেন    

শেখ হাসিনাকে রাজনৈতিকভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে বিএনপি : ড. হাছান মাহমুদ

  জুন ০৪, ২০১৮     ৩৮     ৭:২৫ অপরাহ্ণ     রাজনীতি
--

উত্তরণ প্রতিবেদকঃ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এম.পি বলেছেন, আওয়ামী লীগকে রাজনৈতিকভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে বিএনপি অগণতান্ত্রিক উপায়ে ক্ষমতায় আসার ষড়যন্ত্র করছে ।
তিনি বলেন, ‘রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে যেমন স্বাধীনতা বিরোধী শক্তি বঙ্গবন্ধুকে হত্যার পথ বেছে নিয়েছিল তেমনি তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধেও একই ধরনের চক্রান্তে লিপ্ত হয়েছে।
বিএনপি নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বক্তব্য সেই ষড়যন্ত্রেরই বহিঃপ্রকাশ হিসেবে উল্লেখ করে ড. হাছান বলেন, গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বক্তব্য কোন বিচ্ছিন্ন ঘটনা বা এটি কোন ব্যক্তিগত বক্তব্য নয়।
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ আজ সকালে রাজধানীর শিল্পকলা একাডেমীর মহড়া কক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে আয়োজিত ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র ও মিথ্যাচার’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
বিএনপি নেতা রিজভী আহমেদের সরকারের চলমান মাদক বিরোধী অভিযান সম্পর্কে করা মন্তব্যের জবাবে বন ও পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ বলেন, টেকনাফ পৌরসভার কাউন্সিলর একরাম যুব লীগের নেতা ছিলেন ১৪ বছর। আওয়ামী লীগের নেতা ছিলেন। কিন্তু রিজভীর বক্তব্য শুনে মনে হচ্ছে- মায়ের চেয়ে মাসির দরদ বেশী।
তিনি বলেন, যারা জীবন্ত মানুষকে পেট্রোল দিয়ে পুড়িয়ে মেরে উন্মাদের মত উল্লাস করে তারাই আজ মানবাধিকার নিয়ে বক্তব্য রাখছে। আমরা দেখেছি পেট্রোল বোমায় মানুষ পুড়িয়ে মেরে রিজভী-ফখরুলরা কেমন উন্মাদের হাসি হেসেছেন। আজ তাদের মুখে মানবাধিকারের বুলি শোভা পায় না। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার যুব সমাজকে বাঁচাতে যখন মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে, মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে শুরু করেছে তখনই স্বাধীনতাবিরোধী অপশক্তি বিএনপি তাদের পক্ষ হয়ে মায়াকান্না করছে।
দেশের তরুণ সমাজকে রক্ষা করার জন্য সরকারের চলমান মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের অন্যতম প্রতিষ্ঠাতা যুগ্ম আহ্বায়ক ও সহ সভাপতি মোবারক আলী শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকু এমপি ও কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ মো. জাহাঙ্গীর আলম।

উত্তরণবার্তা.কম/দীন



পুরাতুন খবর