১৩টি মসজিদে পাঁচ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান     অনলাইনে নতুন প্রজন্মকে ইতিহাস জানাবে আওয়ামী লীগ     উত্তাল যুক্তরাষ্ট্রে ২০ হাজার ন্যাশনাল গার্ড মোতায়েন     নায়ক জাভেদকে ১০ লাখ টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী     জেলা হাসপাতালে জরুরিভিত্তিতে আইসিইউ নিশ্চিতের নির্দেশ     হাইকোর্টের দুটি বেঞ্চে নতুন আবেদন না পাঠানোর নির্দেশনা     ঢাকা কোভিড-১৯ বিষয়ে জাতিসংঘ শান্তিরক্ষীদের নিরাপত্তার উপর জোর দিচ্ছে     শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালে করোনা পরীক্ষার পিসিআর ল্যাব স্থাপন    

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শতকন্ঠে বঙ্গবন্ধুকে স্মরণ

  নভেম্বর ০২, ২০১৯     ৬৯     ১৭:৪৭     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদের উদ্যোগে শুক্রবার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লিখিত বিভিন্ন কবিতা আবৃত্তি করে ‘শতকণ্ঠে বঙ্গবন্ধু’ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কর্মসূচির উদ্বোধন করেন।
এসময় অন্যান্যের মধ্যে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)-এর বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফ ইবনে আলী, ডাকসু’র সদস্য রফিকুল ইসলাম ঐতিহ্য ও মাহমুদ হাসান বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদ্যাপন উপলক্ষ্যে আয়োজিত এই অনুষ্ঠান খুবই তাৎপর্যপূর্ণ ও অর্থবহ। এ ধরনের সাংস্কৃতিক কর্মকা- অন্যদের বিশেষ করে তরুণ প্রজন্মকে গভীরভাবে অনুপ্রাণিত করবে।
উপাচার্য বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে অসাম্প্রদায়িক চেতনা ও মানবিক মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে তাঁর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের জন্য শিল্পী, কবি, সাহিত্যিকসহ সকলের প্রতি আহ্বান জানান।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর