এসএসসিতে জিপিএ-৫ শীর্ষে এবারও ঢাকা বোর্ড     কোনো শিক্ষার্থী পাস করেনি ১০৪ প্রতিষ্ঠানের     এসএসসিতে পাসের হার ৮২.৮৭ শতাংশ     এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ     এসএসসির ফল জানা যাবে যেভাবে     জি-৭ শীর্ষ সম্মেলন স্থগিত করলেন ট্রাম্প     ২ মাস পর চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ‘বনলতা’     সঞ্চয় স্কিম: নতুন বিধি-নিষেধ বিনিয়োগকারীদের উৎসাহিত করবে    

ঢাকায় দৈনিক সরবরাহ করা হবে ৪৫ কোটি লিটার পানি : এলজিআরডি মন্ত্রী

  সেপ্টেম্বর ৩০, ২০১৯     ৬২     ১৯:০৮     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : আগামীকাল থেকে পরীক্ষামূলকভাবে পদ্মা (যশলদিয়া) পানি শোধনাগার থেকে ঢাকায় দৈনিক ৪৫ কোটি লিটার পানি সরবরাহ করা হবে।
আজ স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম লৌহজং উপজেলার মেদিনীম-ল ইউনিয়নে স্থাপিত এই পানি শোধনাগার প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।
আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রকল্পের উদ্বোধন করবেন এ কথা উল্লেখ করে তিনি বলেন,পদ্মাসেতু যেমন দৃশ্যমান, তেমনি এ প্রকল্পের কল্যাণে ঢাকা শহরের ৪০ শতাংশ মানুষ বিশুদ্ধ পানি পাবে।
এলজিআরডি মন্ত্রী বলেন,ঢাকা শহরের পাশের নদীগুলো গত ৬০ বছরে দুষিত হওয়ার কারণে রাজধানী থেকে এত দূরে এ প্রকল্প স্থাপন করতে হয়েছে। ফলে দীর্ঘ মেয়াদি পানি পাওয়ার সম্ভাবনা রয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন প্রকল্প ব্যবস্থাপক জেং জাওজিয়াং, কান্ট্রি ডিরেক্টর ওয়াং সাউজাল, ঠিকাদারি প্রতিষ্ঠান সাউথ এশিয়ার প্রধান ফং ওয়ে, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালউদ্দিন আহমেদ, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, প্রকল্প পরিচালক রফিকুল ইসলাম, জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার প্রমুখ।

উত্তরণবার্তা/দীন



৩১ মে: হাসতে নেই মানা

  মে ৩১, ২০২০     ১৬

পুরনো খবর