সাত বিভাগীয় শহরে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে : প্রধানমন্ত্রী     যশোদাবেনকে শাড়ি উপহার দিলেন মমতা     ঢাকা-কলকাতা রেলপথে যাত্রীর চাপ বাড়ছে     ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ, ফাইনালে ওঠার চ্যালেঞ্জ আজ     গাজীপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী     ২২ সেপ্টেম্বর থেকে সড়ক ও ফুটপাতে উচ্ছেদ অভিযান : আতিকুল     ২০২০ সালে সংবাদকর্মীদের নিয়ে আন্তর্জাতিক সম্মেলন     স্বর্ণজয়ী সানাকে মিষ্টিমুখ করিয়ে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী    

কমল স্বর্ণের দাম

  সেপ্টেম্বর ১০, ২০১৯     ২৪     ২২:০৪     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : গত মাসে টানা চারবার দাম বাড়ানোর পর অবশেষে স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। নতুন দাম অনুযায়ী ভরি প্রতি স্বর্ণে ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত কমানো হয়েছে। তবে অপরিবর্তিত রয়েছে রুপার দাম।

মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে বাজুস এ তথ্য জানিয়েছে। বুধবার থেকে স্বর্ণের এ নতুন দাম কার্যকর হবে।

নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ ৫৬ হাজার ৮৬২ টাকা, ২১ ক্যারেট ৫৪ হাজার ৫২৯ এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪৯ হাজার ৫১৩ টাকায়। আর সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি কমে দাঁড়াবে ২৯ হাজার ১৬০ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম পূর্বের নির্ধারিত ৯৩৩ টাকাই বহাল রাখা হয়েছে।

সারা দেশের স্বর্ণের দোকানগুলোতে মঙ্গলবার ১০ সেপ্টেম্বর পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৫৮ হাজার ২৮ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৫৫ হাজার ৬৯৫ এবং ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৫০ হাজার ৬৮০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া সনাতন পদ্ধতিতে স্বর্ণ ৩০ হাজার ৩২৬ টাকা আর রুপা ৯৩৩ টাকায় বিক্রি হচ্ছে।

এর আগে আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম সর্বোচ্চ পর্যায়ে রয়েছে বলে দাবি করে আগস্ট মাসের ৬, ৮, ১৯ ও ২৭ তারিখ স্বর্ণের দাম বাড়ায় বাজুস।

উত্তরণবার্তা/এআর
 



খাবারে ভেজাল চেনার উপায়

  সেপ্টেম্বর ১৮, ২০১৯

গাজীপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী

  সেপ্টেম্বর ১৮, ২০১৯     ৩৪

চিত্রনায়িকা পপির ফেসবুক আইডি হ্যাকড

  সেপ্টেম্বর ১৮, ২০১৯     ১৩

যশোদাবেনকে শাড়ি উপহার দিলেন মমতা

  সেপ্টেম্বর ১৮, ২০১৯     ১২

খাবারে ভেজাল চেনার উপায়

  সেপ্টেম্বর ১৮, ২০১৯     ১১

পুরনো খবর