বিমান যাত্রীদের সুরক্ষায় সব ব্যবস্থা নেয়া হয়েছে     বছর শেষে বাজারে আসছে চীনের করোনা টিকা     স্বাস্থ্যবিধি নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশোধিত ১২ নির্দেশনা     করোনা ভ্যাকসিন নিয়ে ৯৯ শতাংশ আত্মবিশ্বাসী সিনোভ্যাক     সোমবার থেকে অভ্যন্তরীণ ৩ রুটে চলবে বিমান, ভাড়া বাড়ছে না     দু’দফা ক্ষমতায় থেকেও বিএনপি জিয়া হত্যার বিচার না করা রহস্যজনক : তথ্যমন্ত্রী     এসএসসির ফল প্রকাশ কাল     গণপরিবহনে স্বাস্থ্যবিধি মানা না হলে ব্যবস্থা নেয়া হবে : ওবায়দুল কাদের    

চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৬৯ হাজার ৭৮৫ জন

  সেপ্টেম্বর ০৪, ২০১৯     ১০০     ১৯:১৩     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : চিকিৎসা নিয়ে বাড়ি ফেরা ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এ পর্যন্ত চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৬৯ হাজার ৭৮৫ জন ডেঙ্গু রোগী।
চলতি বছরের শুরু থেকে আজ বুধবার পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হয়েছেন ৭৩ হাজার ৫৬৫ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৬৯ হাজার ৭৮৫ জন। এ পর্যন্ত ৯৫ শতাংশ মানুষ চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে। সারাদেশে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৫৮৮ জন। এর মধ্যে ঢাকায় ১ হাজার ৯৮৯ জন এবং ঢাকার বাহিরে ১ হাজার ৫৯৯ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় (৩ সেপ্টম্বর সকাল ৮ টা থেকে ৪ সেপ্টম্বর সকাল ৮টা) পর্যন্ত নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাপসাতালে ভর্তি হয়েছেন ৮২০ জন। এর মধ্যে ঢাকায় ৩৪৫ জন এবং ঢাকার বাহিরে ৪৭৫ জন। এ যাবত ডেঙ্গু রোগে ৫৭ জনের মৃত্যু হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন থেকে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৪৭, মিটফোর্ড হাসপাতালে ৪৯, ঢাকা শিশু হাসপাতালে ১৫, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ২২, বিএসএমএমইউতে ৮, পুলিশ হাসপাতাল রাজারবাগে ৩, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৫৬, সম্মলিত সামরিক হাসপাতালে ১৪ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ২৯ জন, কুয়েত মৈত্রী হাসপাতালে ৩ জন এবং নিটোরে ২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।
ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে (ঢাকা শহর ব্যতীত) ১১৩ জন, চট্টগ্রাম বিভাগে ৫২ জন, খুলনা বিভাগে ১৪৭ জন, রংপুর বিভাগে ১৩ জন, রাজশাহী বিভাগে ৪৩ জন, বরিশাল বিভাগে ৭৮ জন, সিলেট বিভাগে ৮ জন ও ময়মনসিংহ বিভাগে ২১ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হন।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর