১৩টি মসজিদে পাঁচ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান     অনলাইনে নতুন প্রজন্মকে ইতিহাস জানাবে আওয়ামী লীগ     উত্তাল যুক্তরাষ্ট্রে ২০ হাজার ন্যাশনাল গার্ড মোতায়েন     নায়ক জাভেদকে ১০ লাখ টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী     জেলা হাসপাতালে জরুরিভিত্তিতে আইসিইউ নিশ্চিতের নির্দেশ     হাইকোর্টের দুটি বেঞ্চে নতুন আবেদন না পাঠানোর নির্দেশনা     ঢাকা কোভিড-১৯ বিষয়ে জাতিসংঘ শান্তিরক্ষীদের নিরাপত্তার উপর জোর দিচ্ছে     শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালে করোনা পরীক্ষার পিসিআর ল্যাব স্থাপন    

নীলফামারীর ডিমলায় একহাজার ৮শ’ শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

  আগস্ট ২৮, ২০১৯     ১৮৯     ৭:৪২ অপরাহ্ণ     শিক্ষা
--

উত্তরণবার্তা প্রতিবেদক : জেলার ডিমলা উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত ১৪টি প্রাথমিক বিদ্যালয়ের ১ হাজার ৮শ’ শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।
‘ইউনিসেফ’-এর উদ্যোগে আজ বুধবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে এসব উপকরণ বিতরণ করা হয়।
শিক্ষার্থীদের মাঝে বিতরণকরা উপকরনগুলোর মধ্যে রয়েছে- বই, খাতা, কলম, পেন্সিল, স্কেল, জগ, মগ, স্কুল ব্যাগ এবং প্রতিটি বিদ্যালয়ের জন্য একটি করে ২০ লিটারের পানির জার, শিক্ষক-শিক্ষার্থী হাজিরা খাতা, এক ডজন করে কলম, চক, ডাস্টার ও শিক্ষকদের নোটবুক।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহারের সভাপতিত্বে শিক্ষা উপকরন বিতরন অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ডিমলা উপজেলা পরিষদের চেয়ারম্যান তবিবুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের রংপুর বিভাগীয় উপপরিচালক মো. আব্দুল ওয়াহাব, নীলফামারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ওসমান গণি ও ডিমলা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার দাস এবং ইউনিসেফের রংপুর ও রাজশাহী বিভাগীয় প্রধান নাজিবুল্লাহ হামীম ও শিক্ষা কর্মকর্তা সিফাত-ই ইসলাম প্রমুখ।
ইউনিসেফের যোগাযোগ কর্মকর্তা মনজুর আহমেদ জানান, চলতি বছরের জুলাই মাসে বন্যায় ডিমলা উপজেলার ১৪টি প্রাথমিক বিদ্যালয় ক্ষতিগ্রস্ত হয়। এসব বিদ্যালয়ের ২ হাজার ১০০ শিক্ষার্থীর পড়াশোনা ব্যাহত হয়। এর মধ্যে ১ হাজার ৮শ’ শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।
এরআগে, ‘বন্যায় শিশুদের ক্ষতিগ্রস্ত শিক্ষাজীবন এবং আমাদের করণীয়’ শীর্ষক একটি আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর