সাত বিভাগীয় শহরে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে : প্রধানমন্ত্রী     যশোদাবেনকে শাড়ি উপহার দিলেন মমতা     ঢাকা-কলকাতা রেলপথে যাত্রীর চাপ বাড়ছে     ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ, ফাইনালে ওঠার চ্যালেঞ্জ আজ     গাজীপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী     ২২ সেপ্টেম্বর থেকে সড়ক ও ফুটপাতে উচ্ছেদ অভিযান : আতিকুল     ২০২০ সালে সংবাদকর্মীদের নিয়ে আন্তর্জাতিক সম্মেলন     স্বর্ণজয়ী সানাকে মিষ্টিমুখ করিয়ে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী    

বঙ্গবন্ধুর আদর্শে বাঙালীকে বিশ্বের শ্রেষ্ঠ জাতিতে পরিণত করতে হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

  আগস্ট ২৪, ২০১৯     ২৭     ৭:৩১ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বস্তবায়ন করে বাঙালী জাতিকে বিশ্বের শ্রেষ্ঠ জাতিতে পরিণত করতে হবে।
শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু থেকে বিশ্ববন্ধু’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু। সংগঠনের সভাপতি সভাপতি লায়ন গনি মিয়া বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন মুহম্মদ শফিকুর রহমান এমপি, বেগম শামসুন্নাহার ভুঁইয়া এমপি, কৃষি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল প্রমুখ।
মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধু পাকিস্তান আন্দোলন সফল করার লক্ষে অনেক পরিশ্রম করেছেন। জাতির পিতা শেখ মুজিবুর রহমান শুধু বঙ্গবন্ধুই ছিলেন না, তিনি তাঁর জীবদ্দশাতেই বিশ্ববন্ধুতে পরিণত হন।
এ বিষয়ে বিভিন্ন ঘটনার উদাহরণ দিতে গিয়ে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু লন্ডনে পৌঁছালে ইংল্যান্ডের তৎকালীন প্রধানমন্ত্রী এডওয়ার্ড হিথ বঙ্গবন্ধুকে বহনকারী গাড়িটির দরজা নিজ হাতে খুলে দিলে বিরোধী দলীয় নেতা হাউজ অভ কমনসে বলেছিলেন, এ ঘটনায় ইংরেজ জাতির মান সম্মান ধুলায় মিশে গেছে। এ অভিযোগের উত্তরে প্রধানমন্ত্রী হিথ বলেছিলেন, আমি বঙ্গবন্ধুর গাড়ির দরজা খুলে দিয়ে বরং ইংরেজ জাতির মান মর্যাদা বৃদ্ধি করেছি কারণ শেখ মুজিবুর রহমানই বিশ্বের একমাত্র নেতা যিনি একটি ভূখন্ডের জনগণকে স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছেন, স্বাধীনতার জন্য আজীবন সংগ্রাম করেছেন এবং স্বাধীনতার স্বপ্ন বস্তবায়ন করেছেন।
মন্ত্রী বলেন, জাতির পিতাকে হত্যা করে ঘাতকচক্র তাঁর আদর্শকে মুছে ফেলতে চেয়েছিলো, কিন্তু তাদের উদ্দেশ্য সফল হয়নি। বঙ্গবন্ধুর খুনিদের বিচার হয়েছে কিন্তু ঘৃণ্য এ হত্যাকান্ডের পরিকল্পনাকারীদের বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করতে হবে।
পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শাহাদত বার্ষিকী উপলক্ষে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উত্তরণবার্তা/দীন



খাবারে ভেজাল চেনার উপায়

  সেপ্টেম্বর ১৮, ২০১৯

গাজীপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী

  সেপ্টেম্বর ১৮, ২০১৯     ৩৪

চিত্রনায়িকা পপির ফেসবুক আইডি হ্যাকড

  সেপ্টেম্বর ১৮, ২০১৯     ১৩

যশোদাবেনকে শাড়ি উপহার দিলেন মমতা

  সেপ্টেম্বর ১৮, ২০১৯     ১২

খাবারে ভেজাল চেনার উপায়

  সেপ্টেম্বর ১৮, ২০১৯     ১১

পুরনো খবর