জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ দলীয় সংগ্রহ গড়লো বাংলাদেশ     মাতৃভাষা দিবস স্মারক স্বর্ণ মুদ্রার মূল্য পুনঃনির্ধারণ     চলতি বছরে ঢাকা-সিলেট মহাসড়কে ছয়লেনের কাজ শুরু হবে : সেতুমন্ত্রী     দুবাই সরকারের আমন্ত্রণে রেলপথ মন্ত্রী দুবাই যাচ্ছেন     সীমান্তে চোরাচালান রোধে সজাগ থাকুন: বিজিবিকে রাষ্ট্রপতি     মন্ত্রিসভায় তিনটি হজ প্যাকেজের অনুমোদন     প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করলেন অ্যাঞ্জেলিনা জোলি     সিরিয়া ও গাজায় ইসরাইলের হামলা, নিহত ২    

সমগ্র জাতি বঙ্গবন্ধুর কাছে ঋণী

  আগস্ট ২০, ২০১৯     ৫৬     ১১:২৮ পূর্বাহ্ন     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তাঁর এই স্বপ্ন যেন আমরা বাস্তবায়ন করতে পারি সে লক্ষ্যে কাজ করতে হবে।

সোমবার বিকালে জাতীয় জাদুঘরে নৌ পরিবহন মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলার পাশাপাশি সোনার মানুষ তৈরি করতে চেয়েছিলেন। আমরা আমাদের কর্ম দিয়ে বঙ্গবন্ধুকে কতটুকু ভালোবাসি এবং শ্রদ্ধা করি তা প্রমাণ করতে হবে।

নিজেদের দুর্ভাগা উল্লেখ করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু রক্ত দিয়ে হলেও এদেশের মানুষের ঋণ শোধ করতে চেয়েছিলেন। কিন্তু তিনি আমাদের ঋণী করে গেছেন। সমগ্র জাতি তাঁর কাছে ঋণী। বঙ্গবন্ধুর ঋণ আমরা কখনোই শোধ করতে পারবো না। কিন্তু চেষ্টা করলে তাঁর স্বপ্ন আমরা বাস্তবায়ন করতে পারবো।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় সবাইকে কাজ করার আহ্বান জানান তিনি।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ।

উত্তরণবার্তা/এআর



পবিত্র শবে মেরাজ ২২ মার্চ

  ফেব্রুয়ারি ২৫, ২০২০

ফেসবুকের ফেইসলক আতঙ্ক!

  ফেব্রুয়ারি ২৫, ২০২০

ঘরেই তৈরি করুন ফ্রাইড চিকেন

  ফেব্রুয়ারি ২৪, ২০২০

ফেসবুকের ফেইসলক আতঙ্ক!

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ৫২

লিবিয়ায় তুরস্কের ১৬ সেনা নিহত!

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ১৭

পবিত্র শবে মেরাজ ২২ মার্চ

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ১১

৭ ইটভাটা ধ্বংস, জরিমানা ৫০ লাখ টাকা

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ১০

নেইমারের লাল কার্ড, পিএসজির নাটকীয় জয়

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ৯

বাগেরহাটে অচেতন করে বাড়ির মালামাল লুট

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ৩

পুরনো খবর