দুর্নীতি ও অনিয়ম রোধে শুদ্ধি অভিযান চলছে : ওবায়দুল কাদের     জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী     চট্রগ্রাম রেঞ্জ পুলিশ সম্মেলনে ০৬ ক্যাটাগরিতে নোয়াখালী জেলা পুলিশের শ্রেষ্ঠত্ব অর্জন     প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাচ্ছেন আজ     নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী     বনানী এফআর টাওয়ারের পেছনে আগুন    

সমগ্র জাতি বঙ্গবন্ধুর কাছে ঋণী

  আগস্ট ২০, ২০১৯     ২৫     ১১:২৮ পূর্বাহ্ন     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তাঁর এই স্বপ্ন যেন আমরা বাস্তবায়ন করতে পারি সে লক্ষ্যে কাজ করতে হবে।

সোমবার বিকালে জাতীয় জাদুঘরে নৌ পরিবহন মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলার পাশাপাশি সোনার মানুষ তৈরি করতে চেয়েছিলেন। আমরা আমাদের কর্ম দিয়ে বঙ্গবন্ধুকে কতটুকু ভালোবাসি এবং শ্রদ্ধা করি তা প্রমাণ করতে হবে।

নিজেদের দুর্ভাগা উল্লেখ করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু রক্ত দিয়ে হলেও এদেশের মানুষের ঋণ শোধ করতে চেয়েছিলেন। কিন্তু তিনি আমাদের ঋণী করে গেছেন। সমগ্র জাতি তাঁর কাছে ঋণী। বঙ্গবন্ধুর ঋণ আমরা কখনোই শোধ করতে পারবো না। কিন্তু চেষ্টা করলে তাঁর স্বপ্ন আমরা বাস্তবায়ন করতে পারবো।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় সবাইকে কাজ করার আহ্বান জানান তিনি।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ।

উত্তরণবার্তা/এআর



মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯

মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯     ১৯

পুরনো খবর