প্রাথমিক সমাপনী পরীক্ষা ১৭ নভেম্বর থেকে     যাত্রীসেবার মানোন্নয়নের মাধ্যমে বিমানের সুনাম বৃদ্ধি করুন : প্রধানমন্ত্রী     পিলখানা বিদ্রোহের সময় খালেদা জিয়া ২৪ ঘণ্টা কোথায় ছিলেন     ২১ আগস্ট নিয়ে উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত: তথ্যমন্ত্রী     ব্রাজিলের আমদানি শুল্ক আরো সহনীয় পর্যায়ে আনার আহ্বান বাণিজ্যমন্ত্রীর     তরুণদের কর্মক্ষমতাকে কাজে লাগানোর কর্মপরিকল্পনা গ্রহন করতে হবে : স্পিকার     ময়মনসিংহের ১৫ জনের বিরুদ্ধে যুদ্ধাপরাধে তদন্ত প্রতিবেদন প্রকাশ     উদ্ভাবনী চিন্তাভাবনার মাধ্যমে জনসেবা নিশ্চিত করতে হবে : এলজিআরডি মন্ত্রী    

হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি কমেছে : স্বাস্থ্যমন্ত্রী

  আগস্ট ১৪, ২০১৯     ২০     ১২:৩৪ পূর্বাহ্ন     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, হাসপাতালগুলোতে ডেঙ্গুরোগী ভর্তির সংখ্যা কমে আসছে। দেশের সাধারণ মানুষ ডেঙ্গু সম্পর্কে সচেতন হওয়ার কারণেই এটা সম্ভব হয়েছে।

মঙ্গলবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল ও সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ডেঙ্গু রোগীদের চিকিৎসা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এ কথা জানান।

তিনি সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮ টা পর্যন্ত মোট ২৪ ঘণ্টার পরিসংখ্যান দিয়ে বলেন, এই সময়ে সারা দেশে ডেঙ্গু রোগীর ভর্তিকৃত সংখ্যা ১ হাজার ২শ’ জন। এর আগের ২৪ ঘণ্টায় (রবিবার সকাল ৮ টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত) এ সংখ্যা ছিল ২ হাজার ৯৩ জন।

বর্তমানে সারা দেশে হাসপাতালগুলোতে ডেঙ্গুরোগী ভর্তি আছে ৭৫৪৭ জন একথা উল্লেখ করে জাহিদ মালেক বলেন, আগের দিন সোমবার এই সংখ্যা ছিল ৮ হাজার ৬ জন। তিনি বলেন, এ পর্যন্ত ডেঙ্গুতে নিশ্চিত মৃত্যুর সংখ্যা ৪০ জন।

মালেক দেশের হাসপাতালগুলোতে ডেঙ্গুরোগীর সংখ্যা কমে যাওয়া প্রসঙ্গে বলেন, দেশব্যাপী হাসপাতালগুলোতে গত ২৪ ঘণ্টায় যেভাবে ডেঙ্গু রোগীদের ভর্তি সংখ্যা কমেছে, তার বড় কৃতিত্ব হচ্ছে দেশের সাধারণ মানুষের ডেঙ্গু সচেতনতা বৃদ্ধি পাওয়া।

স্বাস্থ্যখাতে কর্মরত ডাক্তার, নার্সসহ সকলেই পরিবারের সাথে ঈদের আনন্দ বাদ দিয়ে যেভাবে রোগীদের সেবা করছেন তার জন্য স্বাস্থ্য খাতের সকলেই প্রশংসার দাবিদার বলেও তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, স্বাস্থ্যমন্ত্রী মঙ্গলবার সকাল সাড়ে দশটায় প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন। এ সময় তিনি এই হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদকে সাথে নিয়ে ডেঙ্গু সেলে থাকা বিভিন্ন রোগীর সাথে কথা বলে এবং তাদের চিকিৎসার খোঁজ-খবর নেন ও রোগীদের সাহস দেন। স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ এ সময় উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/এআর



ইসিতে দুই দালাল আটক

  আগস্ট ২২, ২০১৯

ভিসা করতে যা যা জেনে রাখা জরুরি

  আগস্ট ২২, ২০১৯     ১৫৫৯

কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৪৯

ভিসা ছাড়াই বিদেশভ্রমণ

  আগস্ট ২২, ২০১৯     ১১১২

নার্স খুনের কারণ জানালেন সহকর্মী

  আগস্ট ২১, ২০১৯     ১০৩১

চুলের যত্নে সরিষার তেল

  আগস্ট ২২, ২০১৯     ৩৯১

পুরনো খবর