সামাজিক সূচকে আমরা ভারতের চেয়েও এগিয়ে     মিসর থেকে বিমানে করে পেঁয়াজ আসছে আজ     মেসির শেষ মুহূর্তের গোলে পরাজয় এড়াল আর্জেন্টিনা     পদ্মা সেতুর আড়াই কিলোমিটার দৃশ্যমান হচ্ছে আজ     এই বড় বড় মাছ, নদীর খুব স্বাদের মাছ     এর চেয়ে ভালো আর কী হতে পারে : পরিকল্পনামন্ত্রী     সমর্থকদের কথা ভেবে খারাপ লাগছে: সৌরভ গাঙ্গুলী     লিবিয়ায় বিস্কুট কারখানায় বিমান হামলায় ৫ বাংলাদেশি নিহত    

সংসদ প্লাজায় এরশাদের দ্বিতীয় নামাজে জানাজায় রাষ্ট্রপতি

  জুলাই ১৫, ২০১৯     ৮১     ৭:৫৪ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : রাষ্ট্রপতি আবদুল হামিদ আজ জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের দ্বিতীয় নামাজে জানাজায় শরীক হন।
রাষ্ট্র প্রধান সাবেক এই রাষ্ট্রপতি ও কয়েকবার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য এরশাদের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। প্রধানমন্ত্রীর পক্ষে তাঁর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মো. জয়নাল আবেদীন জাতীয় সংসদে বিরেধী দলীয় নেতার কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।
পরে ডেপুটি স্পিকার এম ফজলে রাব্বি মিয়া ও চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, স্পিকার শিরীন শারমিন চৌধুরীর পক্ষে এরশাদের কফিনে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বিরোধী দলীয় উপনেতা ও জাপা’র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ দলের প্রতিষ্ঠাতার কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে আওয়ামী লীগ নেতৃবৃন্দ জাপা চেয়ারম্যানের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন।
সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত এই দ্বিতীয় নামাজে জানাজায় ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক শরীক হন।
এছাড়া আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ ও শেখ ফজলুল করিম সেলিম, বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদ, জাতীয় পার্টি নেতা জি এম কাদের, এ বি এম রুহুল আমিন হাওলাদার, মশিউর রহমান রাঙ্গা, কাজী ফিরোজ রশিদ, আনিসুল ইসলাম মাহমুদ ও আবু হোসেন বাবলা অন্যান্যের মধ্যে নামাজে জানাজায় শরিক হন। এর আগে এরশাদের সহধর্মিনী বেগম রওশন এরশাদ এবং ছোট ভাই জি এম কাদের ও আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ বক্তব্য রাখেন।
নামাজে জানাজা শেষে রাষ্ট্রপতি মোনাজাত করেন। এ সময় স্পিকার, ডেপুটি স্পিকার, মন্ত্রীবর্গ, সংসদ সদস্যবৃন্দ, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও অন্যান্য রাজনৈতিক দলের জ্যেষ্ঠ নেতৃবৃন্দ, শুভাকাক্সক্ষী এবং জাতীয় সংসদের কর্মকর্তা ও কর্মচারিরা উপস্থিত ছিলেন।
মোনাজাতে বিরোধী দলীয় নেতার রুহের মাগফেরাত কামনা করা হয়।
এরশাদ ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে ১০ দিন চিকিৎসাধীন থাকার পর গতকাল ৮৯ বছর বয়সে শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

উত্তরণবার্তা/দীন



এই বড় বড় মাছ, নদীর খুব স্বাদের মাছ

  নভেম্বর ১৯, ২০১৯     ৯৩

আজ ১৯ নভেম্বর : ইতিহাসের এইদিনে

  নভেম্বর ১৯, ২০১৯     ১৪

ভেঙে গেল অলির এলডিপি

  নভেম্বর ১৯, ২০১৯     ১২

এরশাদ পুত্র এরিকের জিডি

  নভেম্বর ১৯, ২০১৯     ১১

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন আজ

  নভেম্বর ১৯, ২০১৯     ১০

পুরনো খবর