তিনটি উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ     ভ্যাট নিবন্ধন ছাড়া সুপারশপ-শপিংমল পরিচালনা করা যাবে না     ভারতে হাসিনা : এ ডটার’স টেল প্রামাণ্যচিত্রটি ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছে     ঈদে ফেরিতে ট্রাক ও কাভার্ড ভ্যান পারাপার বন্ধ থাকবে     যুদ্ধাপরাধে গাইবান্ধার ৫ জনের রায় যে কোনো দিন     ২০২১ সালের বিজয় দিবসে মেট্রোরেলের এমআরটি লাইন-৬ চালু হবে : সেতুমন্ত্রী     প্রিয়া সাহাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ     রাজনৈতিক ও অর্থনৈতিক কূটনীতি একসঙ্গে অনুসরণ করুন : রাষ্ট্রদূতদের প্রধানমন্ত্রী    

অনলাইনে নিরাপদ থাকার কৌশল শিখবে ১২ লাখ শিশু

  জুলাই ০৭, ২০১৯     ২৩     ১১:৪০ পূর্বাহ্ন     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : ২০২১ সালের মধ্যে দেশজুড়ে ১২ লাখ শিশু-কিশোরকে অনলাইনে নিরাপদ থাকার প্রশিক্ষণ দেবে গ্রামীণফোন, টেলিনর গ্রুপ ও ইউনিসেফ। এ বিষয়ক একটি প্রকল্প পরিচালনায় অংশীদারি চুক্তি করেছে তারা। প্রকল্পের আওতায় শিশু-কিশোরদের পাশাপাশি তাদের অভিভাবক ও শিক্ষকদেরও প্রশিক্ষণ দেয়া হবে।

এ বিষয়ে ইউনিসেফের ডেপুটি রিপ্রেজেনটেটিভ ডারা জনস্টন জানান, বাংলাদেশের শিশুদের সুরক্ষিত এবং সব ধরনের সহিংসতা, নিগ্রহ ও অপব্যবহার থেকে মুক্ত রাখতে কাজ করছে ইউনিসেফ। শিশুদের অবশ্যই দক্ষতা অর্জন করে নিরাপদে ইন্টারনেট ব্যবহারে সক্ষম হতে হবে। আমরা আশা করি, এই অংশীদারি শিশুর অনলাইন সুরক্ষা সম্পর্কে সহায়তা করবে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর