নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী     বনানী এফআর টাওয়ারের পেছনে আগুন     পাসপোর্টের নতুন ডিজি মেজর জেনারেল সাকিল     কাজের মান বুঝে বিল পরিশোধ : স্বাস্থ্যমন্ত্রী     আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় ১০ জন নিহত     দেশে মাতৃ ও শিশু মৃত্যুহার এবং বাল্যবিয়ে হ্রাস পেয়েছে : স্পিকার    

পেট্রোল বোমার সাথে বিএনপি খুব ভালোভাবে পরিচিত : হাছান মাহমুদ

  জুন ০৯, ২০১৯     ৪৬     ১১:০৫ পূর্বাহ্ন     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : পেট্রোল বোমার সাথে বিএনপি ভালোভাবেই পরিচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বেগম খালেদা জিয়া যে বঙ্গবন্ধু মেডিক্যালে (বিএসএমএমইউ) চিকিৎসাসেবা নিতে চান না, সেই পরিকল্পনার অংশ হিসেবে হাসপাতালে পেট্রোল বোমা সদৃশ বস্তু রাখা হয়েছে কি না তা খুঁজে বের করা দরকার বলে মনে করেন তিনি।

শনিবার বিকেলে চট্টগ্রাম নগরীর দেওয়ানজী পুকুর পাড়স্থ বাসভবনে এক প্রেস ব্রিফিংয়ে তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে পেট্রোল বোমা সদৃশ বোতল উদ্ধারের সঙ্গে খালেদা জিয়াকে ইউনাইটেড বা অন্য কোনো হাসপাতালে সরানোর পরিকল্পনার যোগসূত্র রয়েছে কি না তা তদন্তের দাবি রাখে।

তথ্যমন্ত্রী বলেন, পেট্রোল বোমার সাথে বিএনপি খুব ভালোভাবে পরিচিত। ২০১৩, ’১৪ ও ’১৫ সালে তাদের কর্মীরা পেট্রোল বোমা বানিয়ে শত শত মানুষের ওপর নিক্ষেপ করেছে, হত্যা করেছে। বাসে-ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ করেছে। হাজার হাজার মানুষকে আগুনে ঝলসে দিয়েছে। সরকারি-বেসরকারি সম্পত্তিতেও নিক্ষেপ করেছে। এখন হাসপাতালে পেট্রোল বোমা পাওয়ায় আমরা বরং বেশি উদ্বিগ্ন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে বোমা সদৃশ বোতল উদ্ধারের পেছনে ওপরমহলের নীলনকশা রয়েছে বলে অভিযোগ করেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী। এই হাসপাতালের কেবিন ব্লকের ৬২১ নম্বর কক্ষে কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া চিকিৎসাধীন।

রুহুল কবির রিজভীর বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির পক্ষ থেকে সবসময় বলা হয়, বেগম খালেদা জিয়া বঙ্গবন্ধু মেডিক্যালে চিকিৎসা নেবেন না। ইউনাইটেড বা অন্য কোনো হাসপাতালে চিকিৎসা নেয়ার ইচ্ছার কথা তাদের পক্ষ থেকে বলা হচ্ছে। বেগম খালেদা জিয়া যে বঙ্গবন্ধু মেডিক্যালে চিকিৎসাসেবা নিতে চান না, সেই পরিকল্পনার অংশ হিসেবে পেট্রোল বোমা সদৃশ বস্তু উদ্ধার হয়েছে কি না সেটি খুঁজে বের করা দরকার।

ঈদের দিন খালেদা জিয়ার সঙ্গে বিএনপি নেতারা সাক্ষাৎ করার অনুমতি না পাওয়ার বিষয়ে মির্জা ফখরুলের অভিযোগের পরিপ্রেক্ষিতে তথ্যমন্ত্রী বলেন, জেল কোডে বলা আছে, উৎসবের দিনে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবকে দেখা করতে দিতে হবে বা দেখা করতে দিতে পারে। কিন্তু মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির ঊর্ধ্বতন নেতারা খালেদা জিয়ার বন্ধু-বান্ধব নন। তারা হচ্ছেন রাজনৈতিক নেতা, বেগম খালেদা জিয়ার রাজনৈতিক সহকর্মী। মির্জা ফখরুল ইসলাম আলমগীর সেই ক্যাটাগরির (আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব) মধ্যে পড়েন না।

উত্তরণবার্তা/এআর
 



মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯

পুরনো খবর