নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী     বনানী এফআর টাওয়ারের পেছনে আগুন     পাসপোর্টের নতুন ডিজি মেজর জেনারেল সাকিল     কাজের মান বুঝে বিল পরিশোধ : স্বাস্থ্যমন্ত্রী     আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় ১০ জন নিহত     দেশে মাতৃ ও শিশু মৃত্যুহার এবং বাল্যবিয়ে হ্রাস পেয়েছে : স্পিকার    

অবশেষে মেক্সিকোকে বশে আনলো ট্রাম্প!

  জুন ০৮, ২০১৯     ৪৫     ১০:৪৬ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : অবশেষে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুমকির মুখে নতি স্বীকার করলো মেক্সিকো! মেক্সিকো থেকে আসা সকল পণ্যের ওপর শুল্কারোপ করা হবে বলে ট্রাম্পের ঘোষণার পর যুক্তরাষ্ট্র অভিমুখে আসা শরণার্থীর স্রোত ঠেকাতে মেক্সিকো ‘অভূতপূর্ব পদক্ষেপ’ নিতে রাজি হয়েছে। ট্রাম্পের টুইটের বরাত দিয়ে এ খবর জানিয়েছে সিএনএন।

ট্রাম্প শুক্রবার এক টুইটে বলেন, আমি আপনাদের আনন্দের সঙ্গে জানাতে চাই যুক্তরাষ্ট্র মেক্সিকোর সঙ্গে একটি চুক্তিতে পৌঁছাতে সক্ষম হয়েছে।

সেইসঙ্গে 'অনির্দিষ্ট' সময়ের জন্য মেক্সিকো পণ্যের ওপর শুল্কারোপ প্রত্যাহারের ঘোষণাও দেয়া হয়েছে ট্রাম্পের পক্ষ থেকে। মেক্সিকোর পররাষ্ট্র সচিব এ চুক্তি সম্পর্কে টুইটারে নিশ্চিত করেছেন। তবে এ চুক্তি সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি।

গত মাসে ট্রাম্প ট্রাম্প এক টুইট বার্তায় বলেন, আগামী ১০ জুন থেকে মেক্সিকো থেকে আমাদের দেশে আসা সকল পণ্যের ওপর ৫ শতাংশ শুল্ক কার্যকর হবে এবং অবৈধ অভিবাসন সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত ধীরে ধীরে তা (শুল্কারোপ) বাড়তে থাকবে।


বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, এক যৌথ বিবৃতিতে দেশ দুইটি অবৈধ অভিবাসী ও মানব পাচার ঠেকাতে 'অভূতপূর্ব' পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

উত্তরণবার্তা/এআর



মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯

পুরনো খবর