২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ২০২৯     আরো ৭ দেশের সঙ্গে উড়োজাহাজ চলাচল শুরু করছে চীন     ব্রাজিলে করোনায় মৃতের সংখ্যা ২৫ হাজার ছাড়ালো     জুন থেকে কলম্বিয়ায় করোনার বিধিনিষেধ শিথিল     দেশে করোনা চিকিৎসায় প্রয়োগ হচ্ছে রেমডেসিভির     করোনা চিকিৎসায় এবার গাউচার রোগের ওষুধ     লকডাউন শিথিল করা মানে এই নয়, অপ্রয়োজনে ঘোরাঘুরি করবো : তথ্যমন্ত্রী     দুর্যোগে নিরাপদ দূরত্বে অবস্থানই বিএনপির রাজনীতি: ওবায়দুল কাদের    

গুলশানের ৬ অভিজাত রেস্তোরাঁকে ২০ লাখ টাকা জরিমানা

  জুন ০৩, ২০১৯     ৮৫     ১:৩০ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : খাবারে রাসায়নিকদ্রব্য মেশানো, বাসি খাবার পরিবেশন এবং নোংরা পরিবেশে খাবার তৈরির দায়ে রাজধানীর গুলশান-২-এর ৬ অভিজাত রেস্তোরাঁকে ২০ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

রোববার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

অভিযানে খাজানাকে ৭ লাখ টাকা, খানা খাজানাকে ৩ লাখ টাকা, নান্দুসকে ২ লাখ টাকা, সলজ রেস্টুরেন্টকে ৪ লাখ টাকা, বিডিটিউবকে ২ লাখ টাকা এবং বিট ফায়ারকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত, খাবারে ভেজাল ও রাসায়নিক উপাদান মেশানো এবং পচা-বাসি খাবার রাখার দায়ে ৬ রেস্তোরাঁকে জরিমানা করা হয়েছে।

অভিযানে গিয়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত দেখতে পান, কোনো কোনো রেস্তোরাঁর রান্নাঘরের মাঝখান দিয়ে চলে গেছে উন্মুক্ত পয়োনালা।

নালায় জমে আছে নোংরা পানি ও আবর্জনা, ছড়াচ্ছে দুর্গন্ধ। ফ্রিজে রাখা খাদ্যসামগ্রী পরীক্ষা করে দেখা গেছে পচা ও বাসি খাবার সংরক্ষণ করা হচ্ছে।

রেস্তোরাঁর ড্রামে কয়েক দিন আগের তেঁতুল মেশানো পানি পাওয়া গেছে। এমনকি বাসি দইবড়ায় ছত্রাক জমে আছে। মুরগির মাংসের প্যাকেটে উল্লেখ নেই উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ। রঙিন চিনির শিরায় জিলাপি তৈরি করা হচ্ছে।

উত্তরণবার্তা/এআর



ক্রিকেটে বাড়ছে রিভিউ?

  মে ২৮, ২০২০     ২৫

পুরনো খবর