নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী     বনানী এফআর টাওয়ারের পেছনে আগুন     পাসপোর্টের নতুন ডিজি মেজর জেনারেল সাকিল     কাজের মান বুঝে বিল পরিশোধ : স্বাস্থ্যমন্ত্রী     আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় ১০ জন নিহত     দেশে মাতৃ ও শিশু মৃত্যুহার এবং বাল্যবিয়ে হ্রাস পেয়েছে : স্পিকার    

গুলশানের ৬ অভিজাত রেস্তোরাঁকে ২০ লাখ টাকা জরিমানা

  জুন ০৩, ২০১৯     ৫৫     ১:৩০ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : খাবারে রাসায়নিকদ্রব্য মেশানো, বাসি খাবার পরিবেশন এবং নোংরা পরিবেশে খাবার তৈরির দায়ে রাজধানীর গুলশান-২-এর ৬ অভিজাত রেস্তোরাঁকে ২০ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

রোববার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

অভিযানে খাজানাকে ৭ লাখ টাকা, খানা খাজানাকে ৩ লাখ টাকা, নান্দুসকে ২ লাখ টাকা, সলজ রেস্টুরেন্টকে ৪ লাখ টাকা, বিডিটিউবকে ২ লাখ টাকা এবং বিট ফায়ারকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত, খাবারে ভেজাল ও রাসায়নিক উপাদান মেশানো এবং পচা-বাসি খাবার রাখার দায়ে ৬ রেস্তোরাঁকে জরিমানা করা হয়েছে।

অভিযানে গিয়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত দেখতে পান, কোনো কোনো রেস্তোরাঁর রান্নাঘরের মাঝখান দিয়ে চলে গেছে উন্মুক্ত পয়োনালা।

নালায় জমে আছে নোংরা পানি ও আবর্জনা, ছড়াচ্ছে দুর্গন্ধ। ফ্রিজে রাখা খাদ্যসামগ্রী পরীক্ষা করে দেখা গেছে পচা ও বাসি খাবার সংরক্ষণ করা হচ্ছে।

রেস্তোরাঁর ড্রামে কয়েক দিন আগের তেঁতুল মেশানো পানি পাওয়া গেছে। এমনকি বাসি দইবড়ায় ছত্রাক জমে আছে। মুরগির মাংসের প্যাকেটে উল্লেখ নেই উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ। রঙিন চিনির শিরায় জিলাপি তৈরি করা হচ্ছে।

উত্তরণবার্তা/এআর



মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯

পুরনো খবর