এবারও আমনের বাম্পার ফলন     খুলনায় আজ শুরু হচ্ছে শেখ রাসেল আন্তর্জাতিক টেনিস     ২০২১ সালের মধ্যে দেশের সব ঘরে বিদ্যুৎ : প্রধানমন্ত্রী     প্রধানমন্ত্রী ৭ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন আজ     মেলায় রাজস্ব আদায় ৩ হাজার কোটি টাকা ছাড়াবে     রেল দুর্ঘটনায় নিহতদের পরিবার পাবে সোয়া ১ লাখ টাকা     প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় শেখ হাসিনার কোনো বিকল্প নেই : গণপূর্তমন্ত্রী     দায়িত্বহীন বক্তব্য রাজনৈতিক পরিবেশ নষ্ট করে : ওবায়দুল কাদের    

গুলশানের ৬ অভিজাত রেস্তোরাঁকে ২০ লাখ টাকা জরিমানা

  জুন ০৩, ২০১৯     ৬৪     ১:৩০ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : খাবারে রাসায়নিকদ্রব্য মেশানো, বাসি খাবার পরিবেশন এবং নোংরা পরিবেশে খাবার তৈরির দায়ে রাজধানীর গুলশান-২-এর ৬ অভিজাত রেস্তোরাঁকে ২০ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

রোববার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

অভিযানে খাজানাকে ৭ লাখ টাকা, খানা খাজানাকে ৩ লাখ টাকা, নান্দুসকে ২ লাখ টাকা, সলজ রেস্টুরেন্টকে ৪ লাখ টাকা, বিডিটিউবকে ২ লাখ টাকা এবং বিট ফায়ারকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত, খাবারে ভেজাল ও রাসায়নিক উপাদান মেশানো এবং পচা-বাসি খাবার রাখার দায়ে ৬ রেস্তোরাঁকে জরিমানা করা হয়েছে।

অভিযানে গিয়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত দেখতে পান, কোনো কোনো রেস্তোরাঁর রান্নাঘরের মাঝখান দিয়ে চলে গেছে উন্মুক্ত পয়োনালা।

নালায় জমে আছে নোংরা পানি ও আবর্জনা, ছড়াচ্ছে দুর্গন্ধ। ফ্রিজে রাখা খাদ্যসামগ্রী পরীক্ষা করে দেখা গেছে পচা ও বাসি খাবার সংরক্ষণ করা হচ্ছে।

রেস্তোরাঁর ড্রামে কয়েক দিন আগের তেঁতুল মেশানো পানি পাওয়া গেছে। এমনকি বাসি দইবড়ায় ছত্রাক জমে আছে। মুরগির মাংসের প্যাকেটে উল্লেখ নেই উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ। রঙিন চিনির শিরায় জিলাপি তৈরি করা হচ্ছে।

উত্তরণবার্তা/এআর



এবারও আমনের বাম্পার ফলন

  নভেম্বর ১৩, ২০১৯

এবারও আমনের বাম্পার ফলন

  নভেম্বর ১৩, ২০১৯     ৫

পুরনো খবর