নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী     বনানী এফআর টাওয়ারের পেছনে আগুন     পাসপোর্টের নতুন ডিজি মেজর জেনারেল সাকিল     কাজের মান বুঝে বিল পরিশোধ : স্বাস্থ্যমন্ত্রী     আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় ১০ জন নিহত     দেশে মাতৃ ও শিশু মৃত্যুহার এবং বাল্যবিয়ে হ্রাস পেয়েছে : স্পিকার    

ইফতারে মুখরোচক চিকেন পাকোড়া

  জুন ০৩, ২০১৯     ১৫১     ১:১৭ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা  লাইফস্টাইল ডেস্ক : সারাদিন রোজা রাখার পর বিভিন্ন ধরনের শরবত, খেজুর ও ছোলা খাওয়া হয়। তবে ইফতারে খাবারের রুচি বাড়াতে খেতে পারেন চিকেন পাকোড়া। চিকেন পাকোড়া তৈরি করা খুবই সহজ। ঘরেই তৈরি করতে পারেন চিকেন পাকোড়া।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন চিকেন পাকোড়া।

উপকরণ

মুরগি আট টুকরা করে একটা, আদা রসুন বাটা এক টেবিল চামচ, ডিম দুইটা, জিরা ও ধনে গুঁড়া এক চা চামচ, কাঁচামরিচ কুচি এক টেবিল চামচ, গরম মশলা গুঁড়া এক চা চামচ, মিঠা আতর দুই-তিন ফোঁটা, ধনেপাতা কুচি আধা কাপ, ময়দা ও কর্নফ্লাওয়ার আধা কাপ, লবণ স্বাদমতো, সয়াসস ও টমেটোসস দুই টেবিল চামচ, ঘি দুই টেবিল চামচ, পেঁয়াজ কুচি আধা কাপ।

প্রণালী

মুরগি আট টুকরা করে কেটে ধুয়ে নিতে হবে। মুরগির মাংসগুলো চালনিতে ঝাড়া দিতে হবে। যেন পানি না থাকে। পরে একটি বাটিতে মুরগির মাংস, আদা ও রসুন বাটা ধনে, জিরা, মরিচ, লবণ, গরম মশলা গুঁড়া, সয়াসস, টমেটোসস, মিঠা আতর, পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি দিয়ে মাখিয়ে সব শেষে ময়দা ও কর্নফ্লাওয়ার, ডিম, ঘি দিয়ে আবার মাখিয়ে প্রতিটা পিস করে ডুবো তেলে বাদামি করে ভাজতে হবে।

উত্তরণবার্তা/এআর



মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯

পুরনো খবর