শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ২০:৫২

মহারাষ্ট্রের অক্সিজেন ট্যাঙ্কারে লিক হয়ে ২২ জন করোনা রোগীর মৃত্যু

মহারাষ্ট্রের অক্সিজেন ট্যাঙ্কারে লিক হয়ে ২২ জন করোনা রোগীর মৃত্যু

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : অক্সিজেন না পেয়ে বেঘোরে মারা গেলেন ২২ জন করোনা রোগী। নাসিকের এক হাসপাতালে ঘটেছে এই ঘটনা। হাসপাতাল চত্বরেই অক্সিজেন ট্যাঙ্কারে লিক হওয়ায় প্রায় ৩০ মিনিট বন্ধ হয়ে যায় অক্সিজেন সরবরাহ। তাতেই অক্সিজেন না পেয়ে রোগীদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রক।
 
নাসিকের জাকির হুসেন হাসপাতালের ঘটনা। ঘটনার সময় অন্তত ১৭১ জন রোগীর চিকিৎসা চলছিল ওই হাসপাতালে। এরমধ্যে ৩১ জন রোগীকে অন্য হাসপাতালে সরিয়ে নিয়ে যাওয়া সম্ভব হলেও বাকিরা হাসপাতালেই ছিলেন। হাসপাতাল সূত্রে খবর মৃত রোগীদের মধ্যে ১০ জন ঘটনার সময় ভেন্টিলেশনে ছিলেন। তাঁরা প্রত্যেকেই এই ঘটনায় মারা গিয়েছেন। এব্যাপারে মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপীকে উদ্ধৃত করেছে সংবাদ সংস্থা এএনআই। তিনি বলেন, নাসিকের ওই হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা চলছিল। ভেন্টিলেশনেও ছিলেন ১০ জন রোগী। অক্সিজেনে ঘাটতির কারণেই তাদের মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে।
 
নাসিকের পুরনিগমের কমিশনার কৈলাস যাদবও জানিয়েছে, হাসপাতালে অক্সিজেন লিকের কারণে প্রায় ৩০ মিনিট বন্ধ রাখতে হয়েছিল অক্সিজেন সরবরাহ। তার ফলে অক্সিজেন না পেয়েই ভেন্টিলেশনে থাকা রোগীদের মৃত্যু হতে পারে।যদিও বাকি রোগীদেরও মৃত্যুর কারণ অক্সিজেনের অভাব কি না, সেবিষয়ে কিছু জানানো হয়নি হাসপাতাল কর্তৃপক্ষ।
সূত্র : আনন্দবাজার পত্রিকা
উত্তরণবার্তা/সাব্বির 

  মন্তব্য করুন
     FACEBOOK