বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮
ঢাকা সময়: ১২:২৮

ভারতের ভিসা পাবেন পাকিস্তান দল

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : দুই দেশের বৈরি রাজনৈতিক সম্পর্কের প্রভাব ক্রিকেটে পড়েছে প্রবলভাবেই। চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দলের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ অনেক বছর ধরে। অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভিসার নিশ্চয়তা চেয়ে বেশ কিছুদিন ধরেই উচ্চকিত ছিল পাকিস্তানের বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারতে যাওয়া নিয়ে কোনো অনিশ্চয়তা বা জটিলতায় পড়তে হবে না পাকিস্তান দলকে। ভারত সরকারের কাছ থেকে পাকিস্তানিদের ভিসার নিশ্চয়তা দেওয়া হয়েছে বলে জানালেন ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআইয়ের সচিব জয় শাহ।
 
যদিও বিশ্বকাপের মতো আসরের জন্য ভিসা না পাওয়া কল্পনা করা কঠিন। তবে দুই দেশের রাজনৈতিক টানাপোড়েনের কারণে এ অনিশ্চয়তা অমূলকও ছিল না। ব্যাপারটি শুধু ক্রিকেট বোর্ড বা আইসিসির নয়, ভারতীয় সরকার এখানে জড়িয়ে। এবার বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের একজন সদস্যের বরাত দিয়ে ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইয়ের খবর, শুক্রবার কাউন্সিলের সভায় জয় শাহ নিশ্চিত করেছেন পাকিস্তানিদের ভিসা নিয়ে সমস্যা হবে না।
 
“পাকিস্তান ক্রিকেট দলের ভিসার ব্যাপারটি সমাধান হয়েছে। তবে সমর্থকরা সীমানা পাড়ি দিয়ে খেলা দেখতে আসতে পারবেন কিনা, সেটি স্পষ্ট নয় এখনও। এই সিদ্ধান্ত সময়মতোই নেওয়া হবে। তবে আমরা আইসিসিকে নিশ্চিত করেছিলাম যে এটির সমাধান হবে। আজকের সভায় এই ঘোষণা দিয়েছেন সচিব।” বিশ্বকাপের সম্ভাব্য ৯ ভেন্যুর কথাও জানানো হয়েছে এই সভায়। বিশ্বের সবচেয়ে বেশি দর্শক ধারণ ক্ষমতার ক্রিকেট স্টেডিয়াম আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হবে ফাইনাল ম্যাচ। এছাড়াও দিল্লি, মুম্বাই, চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা ও লক্ষ্নৌতে হবে খেলা। প্রাথমিক পর্বের খেলাগুলি হবে ধর্মশালা ও লক্ষ্নৌতে। সেক্ষেত্রে গত বিশ্বকাপের মতো এবারও বাংলাদেশের প্রাথমিক পর্বে খেলা হতে পারে ধর্মশালায়।
উত্তরণবার্তা/সাব্বির

  মন্তব্য করুন
     FACEBOOK