শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০২:৫৮
ব্রেকিং নিউজ

বিশ্বে করোনায় মৃত্যু ৩০ লাখ ছাড়ালো

বিশ্বে করোনায় মৃত্যু ৩০ লাখ ছাড়ালো

উত্তরণ বার্তা আন্তর্জাতিক ডেস্ক : গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে মারা গেছেন সাড়ে ১২ হাজারের বেশি মানুষ। এ নিয়ে বিশ্বের ৩০ লাখ ১২ হাজার ১২৮ জন করোনায় প্রাণ হারালেন। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, ১৭ এপ্রিল শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৫ লাখ ২৩ হাজার ১৭ জন। নতুন করে  আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৩০ হাজার ৫২ জন।

করোনায় আক্রান্ত ও মৃত্যুর তালিকায় প্রথম স্থানে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ২৩ লাখ ৫ হাজার ৯১২ জন করোনায় আক্রান্ত ও ৫ লাখ ৭৯ হাজার ৯৪২ জন মারা গেছেন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৩৮ লাখ ৩৪ হাজার ৩৪২ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৬৯ হাজার ২৪ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের তালিকায় চতুর্থ স্থানে আছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ৪৫ লাখ ২১ হাজার ৬৮৩ জন এবং মারা গেছেন ১ লাখ ৭৫ হাজার ৬৭৩ জন। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK