শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৯:১৪
ব্রেকিং নিউজ

বিশেষ প্রিন্টিং মেশিনে বাড়ানো হচ্ছে কিটের মেয়াদ

বিশেষ প্রিন্টিং মেশিনে বাড়ানো হচ্ছে কিটের মেয়াদ

উত্তরণ বার্তা প্রতিবেদক : বিপুল পরিমাণ অনুমোদনহীন মেডিক‌্যাল পণ্য, মেয়াদোত্তীর্ণ করোনা শনাক্তকরণ কিট, রি–এজেন্ট জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় নয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। ১৬ এপ্রিল শুক্রবার দুপুরে র‌্যাব-২ এর কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ‌্য জানানো হয়েছে।

র‌্যাবের কর্মকর্তারা জানান, গোয়েন্দা নজরদারির ভিত্তিতে ১৫ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে র‌্যাব-২ এর আভিযানিক দল মোহাম্মদপুর থানাধীন লালমাটিয়ায় বায়োল্যাব ইন্টারন্যাশনাল, বনানী এলাকায় এক্সন টেকনোলজি অ‌্যান্ড সার্ভিস লিমিটেড এবং হাইটেক হেলথকেয়ার লিমিটেডের ওয়্যারহাউজে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহযোগিতায় অভিযান চালায়। এ সময় দেখা যায়, প্রতিষ্ঠানের কর্মকর্তাদের উপস্থিতিতে বিশেষ ধরনের প্রিন্টিং মেশিনের সাহায্যে ছাপিয়ে মেয়াদোত্তীর্ণ এবং মেয়াদোত্তীর্ণ হতে যাওয়া বিভিন্ন টেস্ট কিট ও রি-এজেন্টের মেয়াদ বাড়ানোর কাজ চলছে। ওয়্যারহাউজে মজুদ করা বেশিরভাগ মেডিক‌্যাল ডিভাইস অননুমোদিত এবং প্রায় সব ধরনের টেস্ট কিট ও রি-এজেন্ট মেয়াদোত্তীর্ণ।

পরে বায়োল্যাব ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী মো. শামীম মোল্লা, ম্যানেজার মো. শহীদুল আলম, মো. মাহমুদুল হাসান, এক্সন টেকনলজিস অ‌্যান্ড সার্ভিসেস লিমিটেডের এমডি এস এম মোস্তফা কামাল, হাইটেক হেলথকেয়ার লিমিটেডের এমডি আবদুল্লাহ আল বাকী ছাব্বির, বায়োল্যাব ইন্টারন্যাশনালের ইঞ্জিনিয়ার মো. জিয়াউর রহমান, অফিস সহকারী মো. সুমন, হিসাবরক্ষক জাহিদুল আমিন পুলক, অফিস ক্লার্ক ও মার্কেটিং অফিসার মো. সোহেল রানাকে আটক করা হয়। এ সময় বিপুল পরিমাণ অননুমোদিত, মেয়াদোত্তীর্ণ এবং ভেজাল মেডিক‌্যাল টেস্টিং কিট ও রি-এজেন্ট জব্দ করা হয়।
উত্তরণ বার্তা/এআর


 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ