শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০২:২৯
ব্রেকিং নিউজ

৮৯ বছরের মধ্যে সেরা অ্যাওয়ে ফর্মে আর্সেনাল

৮৯ বছরের মধ্যে সেরা অ্যাওয়ে ফর্মে আর্সেনাল

উত্তরণ বার্তা ক্রীড়া ডেস্ক : সব ধরনের প্রতিযোগিতায় তাদের শেষ চার ম্যাচের প্রত্যেকটিতে অন্তত তিন গোল করেছে আর্সেনাল। স্লাভিয়া প্রাগের বিপক্ষে ইউরোপা লিগের সাফল্যে ৮৯ বছরের মধ্যে সেরা অ্যাওয়ে ফর্মের ধারাবাহিকতা দেখালো গানাররা। ১৫ এপ্রিল বৃহস্পতিবার চেক রিপাবলিকে স্লাভিয়াকে ৪-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্সেনাল। আলেক্সান্দ্রে লাকাজেত্তের জোড়া এবং নিকোলাস পেপে ও বুকায়ো সাকার গোলে বড় জয় পায় তারা। দুই লেগের অগ্রগামিতায় ৫-১ গোলের ব্যবধানে শেষ চারে ভিয়ারিয়ালের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা চূড়ান্ত করেছে।

টানা চতুর্থ ম্যাচে তিন বা তার বেশি গোল করে এই জয় পেলো উত্তর লন্ডন ক্লাব। মিকেল আর্তেতার শিষ্যরা অলিম্পিয়াকোস, ওয়েস্ট হ্যাম ও শেফিল্ড ইউনাইটেডের মাঠেও তিন গোল করেছিল। এর আগে ১৯৩২ সালের ডিসেম্বরে প্রতিপক্ষের মাঠে শেষবার তিন বা তার বেশি গোল আর্সেনাল টানা করেছিল পাঁচ ম্যাচে।

গানারদের হয়ে দুর্দান্ত ফর্মে আছেন লাকাজেত্তে। রোববার শেফিল্ডের মাঠে ৩-০ গোলের জয়ের পর টানা দ্বিতীয় ম্যাচে জোড়া গোল করলেন তিনি। শেষবার এই ফরাসি ফরোয়ার্ড টানা জোড়া গোল করেন ২০১৭ সলে লিওঁর হয়ে। লিগ ওয়ান দলটির হয়ে টানা তিন ম্যাচে দুই বা তার বেশি গোল করেন।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK