শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮
ঢাকা সময়: ২১:০২

কুমিল্লায় ওষুধ কারখানায় এসি বিস্ফোরণ আহত ৩

উত্তরণ বার্তা প্রতিবেদক : কুমিল্লা বিসিক শিল্পনগরীর বেঙ্গল ড্রাগস অ্যান্ড কেমিক্যাল ওয়ার্কস ফার্মাসিউটিক্যালস লিমিটেড নামের একটি ওষুধ কারখানায় এসি বিস্ফোরণে তিনজন আহত হয়েছেন। এ সময় কারখানা ভবনের দ্বিতীয় তলার কিছু অংশ ধসে পড়ে। কিছু অংশে ফাটল দেখা দেয়।
আজ বুধবার সকাল ১০টার দিকে এই ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ চালান। আহত ব্যক্তিদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত ব্যক্তিরা হলেন কারখানার প্যাকেজিং সুপারভাইজার আল আমিন (২২), শ্রমিক সন্ধ্যা রানী (৫৭) ও পরিচ্ছন্নতাকর্মী শামীমা আক্তার (২৭)।

বিসিক শিল্পনগরী সূত্রে জানা গেছে, কুমিল্লা বিসিক শিল্পনগরীর উত্তর দিকের সি ব্লকের ২৪ নম্বর প্লটে বেঙ্গল ওষুধ কারখানা। তিনতলা কারখানার দক্ষিণ পাশ দিয়ে প্রবেশপথ। ওই কারখানার দোতলায় প্যাকেজিং, প্যাকেটজাত ও লেবেল লাগানো হয়। এই ফ্লোরে তিনটি এসি লাগানো ছিল। আজ সকাল থেকে কারখানায় কাজ শুরু হয়। সকাল ১০টা ৫ মিনিটের দিকে হঠাৎ এসি বিস্ফোরিত হয়ে দেয়াল ধসে পড়ে ও ফাটল দেখা দেয়। এ সময় ওই কক্ষে থাকা তিনজন আহত হন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।

বেলা ১১টার দিকে সরেজমিনে দেখা গেছে, কারখানার বিস্ফোরিত এসি নিচে পড়ে আছে। কাচের টুকরা ছড়ানো–ছিটানো। দেয়ালে ফাটল আর ধসের চিহ্ন। বিভিন্ন ধরনের ওষুধের প্যাকেট ও লেবেলও ছড়িয়ে আছে। উত্সুক জনতা ভিড় জমিয়েছে কারখানার আশপাশে। কারখানার প্ল্যান্ট সুপারভাইজার সুমন চন্দ্র দত্ত বলেন, ‘তিনতলা কারখানার দ্বিতীয় তলায় তিনজন ছিলেন। সকাল ১০টা ৫ মিনিটের দিকে আমি অফিসের নিচতলায় সভা করছিলাম। এই সময় বিকট শব্দ হয়। বেরিয়ে দেখি দোতলার এসি ধসে নিচে পড়ে আছে।’ কুমিল্লা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স বিভাগের সহকারী পরিচালক জসিম উদ্দিন বলেন, এটা নিয়ে তদন্ত কমিটি হবে। তদন্ত শেষে বলা যাবে কী থেকে এই বিস্ফোরণ হয়েছে। এখানে দাহ্য পদার্থ আছে। আবার বিস্ফোরিত এসি পড়ে আছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এসি বিস্ফোরণে তিনজন আহত হয়েছেন।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK