শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮
ঢাকা সময়: ২১:১৬

সারাদেশে নিত্যপণ্যের ৪৪ প্রতিষ্ঠানকে জরিমানা

উত্তরণ বার্তা প্রতিবেদক : জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকা মহানগরসহ সারাদেশের বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ৪৪টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৫০ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে। ৬ এপ্রিল মঙ্গলবার এসব অভিযান চালানো হয়েছে। অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সাথে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, অনিবন্ধিত ঔষধ, মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও পণ্য, নকল মাস্ক-স্যানিটাইজার, ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে প্রতিষ্ঠানগুলোকে জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এসময় বাজারে ভোজ্যতেল, চাল, পেঁয়াজ, ছোলা,চিনি, খেজুর, স্যানিটাইজার ও মাস্কসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। অভিযানে ভোক্তা ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে কেনাবেচা করতে সতর্ক করে অধিদপ্তরের অভিযান পরিচালনাকারী টিম। বাজারে মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব মেনে চলার জন্য সচেতনতামূলক প্রচার করা হয়। করোনা থেকে সুরক্ষায় ব্যবসায়ী ও ভোক্তাদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়।

ঢাকা মহানগরীর গুলশান কাঁচাবাজার, মিরপুর শাহ আলী, আগারগাঁও তালতলা, মিরপুর শেওড়াপাড়া এবং কাজীপাড়া বাজারে অভিযান পরিচালনা করা হয়। এত নেতৃত্ব দিয়েছেন, প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. মাসুম আরেফিন, সহকারী পরিচালক রজবী নাহার রজনী, প্রনব কুমার প্রামানিক এবং ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল। এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK