মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৮:১৪

লকডাউনেও কওমি মাদ্রাসার পরীক্ষা চলবে

লকডাউনেও কওমি মাদ্রাসার পরীক্ষা চলবে

উত্তরণ বার্তা প্রতিবেদক : সরকার ঘোষিত লকডাউনের মধ‌্যেও দাওরায়ে হাদিসের পরীক্ষা চালিয়ে নেয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশের কওমি মাদ্রারাসা কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কওমি মাদ্রাসাসহ (এতিমখানা ছাড়া) সব মাদ্রাসা (আবাসিক ও অনাবাসিক) বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার।

৬ এপ্রিল মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এ অবস্থায়ও কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিস (মাস্টার্স সমমান) পরীক্ষা যথাযথ স্বাস্থবিধি মেনে অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড ‘আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’ এর কার্যকরী সদস্যা মুফতি নুরুল আমিন।

বুধবার সকালে তিনি বলেন, ‘গত ৩ তারিখ থেকে আমাদের এ পরীক্ষা কার্যক্রম চলমান রয়েছে। আজকেও দুই শিফটে অনুষ্ঠিত হচ্ছে এ পরীক্ষা। আগামীকাল শেষ হবে।’ সরকার সব আবাসিক ও অনাবাসিক মাদ্রাসা বন্ধ রাখার বিষয়ে সরকার পুনরায় নির্দেশনা দিয়েছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘সরকারের ওই নির্দেশনা আমাদের কাছে আছে। সেখানে পরীক্ষা বন্ধের ব্যপারে কোনো কথা নেই। আমাদের আবাসিক অনাবাসিক সব প্রতিষ্ঠান বন্ধ আছে। পরীক্ষা সরকারের অনুমতি স্বাপেক্ষেই নেয়া হচ্ছে।’ সারা দেশে ২২২টি পরীক্ষাকেন্দ্রে অভিন্ন প্রশ্নপত্রে দাওরায়ে হাদিস পরীক্ষা চলছে।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ