বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১৫:২৮
ব্রেকিং নিউজ

সাউদাম্পটনে টেস্টের ফাইনাল : সৌরভ

সাউদাম্পটনে টেস্টের ফাইনাল : সৌরভ

উত্তরণ বার্তা ক্রীড়া ডেস্ক : ক্রিকেটের পুণ্যভূমি লর্ডসে হওয়ার কথা ছিল আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। কিন্তু করোনাভাইরাসের কথা মাথায় রেখে তা সরিয়ে নেয়া হয়েছে সাউদাম্পটনে। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি সোমবার ভারতীয় গণমাধ্যমকে এই তথ্য দিয়েছেন। আগামী ১৮ জুন হবে ফাইনাল। ইংল্যান্ডকে হারিয়ে নিউ জিল্যান্ডের বিপক্ষে ওই মঞ্চে খেলা নিশ্চিত করে ফেলেছে ভারত। যদিও ভেন্যু স্থানান্তরের ব্যাপারে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির কাছ থেকে নিশ্চয়তা পাওয়া যায়নি।
এর আগে ভারতীয় এক সংবাদমাধ্যম আইসিসি সূত্রে জানায়, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হতে পারে সাউদাম্পটনে। সেখানে স্টেডিয়ামের একপাশে রয়েছে হোটেল হিলটন। খেলোয়াড়দের জৈব সুরক্ষা বলয়ের বাইরে যাওয়ার প্রয়োজন হবে না। মাঠ দিয়েই আসা-যাওয়া করতে পারবেন তারা।

লর্ডস থেকে ভেন্যু সাউদাম্পটনে সরে যাওয়ার একই কারণ উল্লেখ করলেন সৌরভ। এইজেস বোলে ফাইনাল দেখতে মুখিয়ে ভারতের সাবেক অধিনায়ক, ‘সাউদাম্পটনে ভারত ও নিউ জিল্যান্ডের মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল দেখতে উন্মুখ হয়ে আছি আমি। হ্যাঁ, এটা সাউদাম্পটনে হবে। অনেক দিন আগেই সিদ্ধান্ত হয়ে গেছে। কোভিডের কারণে, সেখানে (সাউদাম্পটন) হোটেল একেবারেই কাছে। কোভিডের পর ইংল্যান্ড যখন খেলা শুরু করলো, তাদের অনেক ম্যাচ ছিল সাউদাম্পটনে।’ এদিকে বিসিসিআই ভাইস প্রেসিডেন্ট রাজিব শুক্লাও একই খবর নিশ্চিত করেছেন বার্তা সংস্থা এএনআই’র কাছে, ‘হ্যাঁ, কোভিড পরিস্থিতি মাথায় রেখে ফাইনাল হবে সাউদাম্পটনে।’ করোনা মহামারির পর প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছিল ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফর দিয়ে। পরে পাকিস্তানও যায় ইংল্যান্ডে। তাদের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজের বেশির ভাগই হয়েছিল সাউদাম্পটন ও ম্যানচেস্টারে। কারণ টিম হোটেল স্টেডিয়ামের খুব কাছে।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK