বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৯:৪৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা

উত্তরণ বার্তা প্রতিবেদক : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অভ্যন্তরীণ নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে অনুমতি ব্যতীত ক্যাম্পাসে বহিরাগত প্রবেশ নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বহাল থাকবে। ৭ মার্চ রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন দৈনিক ইত্তেফাককে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ক্যাম্পাসে প্রশাসনের অনুমতি ব্যতীত বহিরাগত প্রবেশ, বিচরণ ও অবস্থান, হোন্ডাসহ প্রবেশ, খেলার মাঠে প্রবেশ ও অন্য যেকোনো ধরণের কর্মকাণ্ড সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নির্মাণকাজে অংশগ্রহণকারী শ্রমিকগণকে প্রকৌশল অফিস হতে ইস্যুকৃত নিজ নিজ পরিচয়পত্র সঙ্গে রাখার অনুরোধ করা হয়েছে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের থানা গেটসহ গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে নিরাপত্তাকর্মী থাকবে। শিক্ষার্থীদের ক্ষেত্রে তিনি পরিচয়পত্র সঙ্গে রাখার পরামর্শ দেন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, বাইরের লোকজন ক্যাম্পাসের নিরাপত্তা বিঘ্নিত করে। দুই একটা হলে অপ্রত্যাশিত ঘটনাও (চুরি) ঘটেছে। এজন্য ক্যাম্পাস সুরক্ষিত রাখার লক্ষ্যে প্রক্টরিয়াল টিম, পুলিশ সবাইকে নিয়ে সাধ্য অনুযায়ী ব্যবস্থা নিয়েছি।
উত্তরণ বার্তা/এআর


 

  মন্তব্য করুন
     FACEBOOK