শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৪:৪৭
ব্রেকিং নিউজ

মিনুকে আইনের আওতায় আনার দাবি নানকের

মিনুকে আইনের আওতায় আনার দাবি নানকের

উত্তরণ বার্তা  প্রতিবেদক : রাজশাহী বিভাগীয় সমাবেশে বিএনপি নেতা মিজানুর রহমান মিনু দেশে আরেকটি ১৫ আগস্ট ঘটানো নিয়ে যে ঈঙ্গিতপূর্ণ বক্তব‌্য দিয়েছেন, সেজন‌্য তাকে আইনের আওতায় আনার দাবি করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ‌্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। ৭ মার্চ রোববার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু জাদুঘর প্রাঙ্গণে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে কৃষক লীগ আয়োজিত ‘কৃষক সমাবেশ ও আলোচনা সভায়’ নানক এ দাবি করেন। মিজানুর রহমান মিনুকে জাতির সামনে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে নানক, ‘মিনুর বক্তব্য যদি বিএনপির দলীয় বক্তব্য হয়, তাহলে আওয়ামী লীগের অনেক কিছু বলার আছে, অনেক কিছু করার আছে।’

“সরকারকে অনুরোধ করবো তাকে আইনের আওতায় এনে এ বক্তব্যের উৎস কি তা খতিয়ে দেখা হোক।” তিনি বলেন, মুজিবপ্রেমী জনগণ শেখ হাসিনার নেতৃত্বে বন্দি গণতন্ত্রকে যেভাবে মুক্তি করেছে, তেমনিভাবে ষড়যন্ত্রের আস্তানায় আঘাত হেনে ওদের বঙ্গোপসাগরে নিক্ষেপ করা হবে। বিএনপি ক্ষমতায় আসার পর ৭ মার্চের ভাষণ প্রচারে বাধা-বিপত্তির কথা তুলে ধরে বলেন, ৭৫ সালের ১৫ আগস্ট এরপরে সেই ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে নিষিদ্ধ করা হলো। শুধু নিষিদ্ধই নয়, আমরা যারা মুজিবপ্রেমিক ৭ মার্চের ভাষণ বাঁচানোর চেষ্টা করেছি, আমাদের গ্রেপ্তার করা হয়েছিল। শুধু গ্রেপ্তার করে ক্ষান্ত হয়নি, তারা ৭ মার্চ ভাষণের সবকিছু মুছে দিতে চেয়েছিল। আজ তারাই ৭ মার্চের ভাষণ পালন করছে। তাদের এসব দেশ-বিদেশের ষড়যন্ত্রের অংশ।

কোন ধরনের ষড়যন্ত্র সফল হবে না উল্লেখ করে তিনি বলেন, দেশ-বিদেশের ষড়যন্ত্র এবং চক্রান্তকারীরা বসে নেই। যখনই শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নশীল দেশে উপনীত হয়েছে, তখন অনেকেরই গাত্রদাহ শুরু হয়ে গেছে। যখন বাংলাদেশের মানুষ তাদের মৌলিক অধিকার বুঝে পেয়েছে, তখন সেই বাংলাদেশকে আবার পেছনের দিকে নিয়ে যাওয়ার জন্য ওরা আবার ষড়যন্ত্র শুরু করেছে। ওদের ষড়যন্ত্র মোকাবেলা করার জন্য আমাদের যখনই ডাক দেওয়া হবে তখনই যেন লক্ষ লক্ষ নেতাকর্মী রাস্তায় নেমে আসে, সে প্রস্তুতি আমাদের থাকতে হবে, বলেন জাহাঙ্গীর কবির নানক।

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেন, বাংলার মানুষ সরকার পতনের তর্জন-গর্জন জনগণ আর বিশ্বাস করে না। জনগণ বিএনপির ওপর থেকে আস্থা হারিয়েছে। জনগণ দেশের স্থিতিশীল, শান্তি-শৃঙ্খলায় বিশ্বাসী। তিনি বলেন, বিএনপির আন্দোলনের নামে অশুভ তৎপরতার বিরুদ্ধে সোচ্চার জনগণ। তবুও দেশ-বিদেশের যে ধরনের ষড়যন্ত্র শুরু হয়েছে তার জন্য আমাদের সবাইকে প্রস্তুত থাকতে হবে। আলোচনা সভায় অন‌্যদের মধ‌্যে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ কৃষকলীগের কেন্দ্রীয় নেতারা। সভার সভাপতিত্ব করেন কৃষক লীগের সভাপতি সমীর চন্দ, সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি।
উত্তরণ বার্তা/এআর
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ