বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১৬:০৫
ব্রেকিং নিউজ

গাভাস্কার এখনো আমার নায়ক : টেন্ডুলকার

গাভাস্কার এখনো আমার নায়ক : টেন্ডুলকার

উত্তরণ বার্তা ক্রীড়া ডেস্ক : ১৯৭১ সালের ৬ মার্চ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিলো ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কারের। টেস্ট ক্রিকেটে পদার্পণের ৫০ বছর পূর্তি হলো গাভাস্কারের। এ উপলক্ষে গাভাস্কারকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের আরেক লিটল মাস্টার শচীন টেন্ডুলকার। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ভেরিফাইড পেইজে গাভাস্কারকে শুভেচ্ছা জানিয়ে একটি বার্তা দিয়েছেন টেন্ডুলকার।

তিনি লিখেছেন, ‘৫০ বছর আগে এই দিনটিতে, ঝড়ের মতো বিশ্ব ক্রিকেটে তার আবির্ভাব ঘটেছিল। অভিষেকের সিরিজেই তিনি ৭৭৪ রান করেছিলেন এবং আমাদের মতো উদীয়মান ক্রিকেটারদের সবার কাছেই তিনি ছিলেন একজন নায়ক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঐ সিরিজ জিতেছিল ভারত, তারপর ইংল্যান্ডে। আর তখন থেকেই ভারতের ক্রিকেটে এক নতুন উপাখ্যানের জন্ম হতে শুরু করেছিল।’

তিনি আরও বলেন, একজন ছোট ছেলে হিসেবে, আমি জানতাম আমার একজনকে অনুসরণ করতে হবে এবং তার মতো হবার চেষ্টা করতে হবে। এটি কখনও বদলায়নি। তিনি এখনো আমার নায়ক হিসাবেই রয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণে ৫০ বছরের শুভেচ্ছা, গাভাস্কারকে। ১৯৭১ সালের দলের প্রত্যেক সদস্যকেই ৫০তম বার্ষিকীর শুভেচ্ছা। আপনি আমাদের সবাইকে গর্বিত করেছেন এবং আমাদের আলো দেখিয়েছেন।’ ভারতের হয়ে ১২৫ টেস্টে ১০১২২ রান এবং ১০৮টি ওয়ানডেতে ৩০৯২ রান করেছেন ৭১ বছর বয়সী গাভাস্কার। টেস্টে ৩৪টি সেঞ্চুরি ও ৪৫টি হাফ-সেঞ্চুরি রয়েছে। ওয়ানডেতে ১টি সেঞ্চুরি ও ২৭টি হাফ-সেঞ্চুরি করেছেন গাভাস্কার।
উত্তরণ বার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK