বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৮:৪০
ব্রেকিং নিউজ

হঠাৎ কুয়াশার চাদরে মিষ্টি সকাল

হঠাৎ কুয়াশার চাদরে মিষ্টি সকাল

উত্তরণ বার্তা প্রতিবেদক : শীতকাল শেষে ফাল্গুনের শেষ প্রায়। হঠাৎ প্রকৃতিতে কুয়াশার চাদরে মোড়ানো যেন এক মিষ্টি সকাল। আর ফাল্গুনী কুয়াশায় মৌমাছি আসা শুরু করেছে। ৬ মার্চ শনিবার ভোর থেকে সকাল পর্যন্ত হঠাৎ করে যেন ছন্দপতন। তবে ঘন কুয়াশা পড়লেও শীতের কোন তীব্রতা নেই।

প্রকৃতিতে এখন ফাল্গুন মাস। ফুলে ফুলে মৌ মৌ করছে লিচু-আমের বাগান। প্রকৃতিতে পাখিদের আনাগোনা ছিল চোখে পড়ার মত। কুয়াশাচ্ছন্ন সকালেই সকল শ্রেণির কর্মজীবী মানুষ বের হয়েছে কাজের সন্ধানে। সকাল থেকে ঈশ্বরদীর সড়ক-মহাসড়ক রেলপথে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে।  

অনুভূতি জানিয়ে ঈশ্বরদী সরকারি কলেজের শিক্ষার্থী ইনজামুল নিশান জানান, প্রকৃতিতে এখন বসন্ত। বসন্তে ফুলের মধ্যে কুয়াশাচ্ছন্ন সকাল যেন সৌন্দর্যের একটা সেতুবন্ধন। ঈশ্বরদী উপজেলার রুপপুর গ্রামের লিচু চাষি পলাশ আহম্মেদ জানান, চৈত্র মাস আসতে কয়েকদিন বাকি। গাছে গাছে আম, কাঠালের আর লিচুর মুকুল। মৌমাছিরা এখনই আসতে শুরু করবে। পুরুষ মৌমাছিরা পরাগায়ন করবে। ফুল যদি পাতার ওপরে পড়ে তাহলে ফুল পাতায় আটকে পোঁকা জন্মাবে। তাই এই কুয়াশা মুকুলের জন্য বেশ উপকারী। ঈশ্বরদী আবহাওয়া অধিদফতরের পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন জানান, হঠাৎ করে কুয়াশা নতুন কিছু নয়। আবহাওয়ার তারতম্যের জন্য সকালে দ্রুত সময়ে কুয়াশা পড়ে সরে যায়।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ