শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১০:৪১
ব্রেকিং নিউজ

চট্টগ্রামে একদিনে ১০৭ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে একদিনে ১০৭ জনের করোনা শনাক্ত

উত্তরণ বার্তা প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ১০৭ জনের। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ৩৯৭ জন। এসময়ে করোনায় কারও মৃত্যু হয়নি। অন্যদিকে চট্টগ্রামে করোনার টিকা প্রদান কার্যক্রমে বৃহস্পতিবার টিকা নিয়েছেন ১০ হাজার ৮৫৬ জন। এখন পর্যন্ত ৩ লাখ ১৪ হাজার ৬৬১ জন টিকা নিয়েছেন।

৫ মার্চ শুক্রবার সকালে সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৭টি ল্যাবে ১ হাজার ৯৪৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৭টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৭৯টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫৭৭টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬১টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৬ জন, বিআইটিআইডি ল্যাবে ১১ জন, চমেক ল্যাবে ৩১ জন এবং সিভাসু ল্যাবে ৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৭টি নমুনা পরীক্ষা করে ১২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৫টি নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এদিন কোনও নমুনা পরীক্ষা করা হয়নি। আবার কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২১টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি। এইদিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৮৭ নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে।
 
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৯৪৪টি। আক্রান্তদের মধ্যে নগরে ৯৭ জন এবং উপজেলায় ১০ জন। তিনি বলেন, করোনার টিকা প্রদান কার্যক্রমে গতকাল টিকা নিয়েছেন ১০ হাজার ৮৫৬ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৬ হাজার ৪৮৪ জন এবং উপজেলায় ৪ হাজার ৩৭২ জন।
উত্তরণ বার্তা/এআর


 

  মন্তব্য করুন
     FACEBOOK