বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
ঢাকা সময়: ২৩:৩৩

দক্ষিণ কোরিয়ায় ভারী বৃষ্টিতে ৪ জন নিহত

দক্ষিণ কোরিয়ায় ভারী বৃষ্টিতে ৪ জন নিহত

উত্তরণবার্তা ডেস্ক : দক্ষিণ কোরিয়ার দক্ষিণাঞ্চলে ভারি বৃষ্টির ফলে কমপক্ষে চার জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। প্রবল বর্ষণে বসত বাড়ি, রাস্তাঘাট ও বিভিন্ন অবকাঠামোর ক্ষতিসহ সাড়ে তিন হাজারেরও বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছে। দেশটির স্বরাষ্ট্র ও নিরাপত্তা মন্ত্রনালয় স্থানীয় সময় বুধবার এ তথ্য জানিয়েছে।
 
দক্ষিণ কোরিয়ার আবহাওয়া দপ্তরের তথ্য মতে, জিউমসান, চুপুংনিয়ং ও গুমসান, এই তিন এলাকা সবচেয়ে বেশি বৃষ্টিপাতের সম্মুখীন হয়েছে। গুমসান এলাকায় বুধবার এক ঘণ্টায় ১৩১.৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। যা বার্ষিক গড় বৃষ্টিপাতের ১০ শতাংশেরও বেশি। এছাড়া ৫০টি অঞ্চলে ভূমিধ্বসের সম্ভাবনাও রয়েছে।
 
দেশটির স্থানীয় সম্প্রচারকারীদের প্রকাশ করা ছবিগুলোতে দেখা গেছে, প্রবল বর্ষণে নদীর পানিতে রাস্তা প্লাবিত হয়েছে। কিছু এলাকার মানুষ কোমর পানিতে হেঁটে যাচ্ছে। এছাড়া ননসানের একটি আবাসিক ভবনও প্লাবিত হয়েছে। আবহাওয়া দপ্তরের এক কর্মকর্তা ইয়োনহাপ নিউজ এজেন্সিকে বলেন, এ অঞ্চলে প্রবল বৃষ্টিপাত হয়েছে। এমন বর্ষণ সাধারণত ২০০ বছরে একবার দেখা যায়।
 
দেশটির অভ্যন্তরীণ মন্ত্রী লি সাং-মিন এক বিবৃতিতে ভারী বৃষ্টিপাতের সময় মানুষকে ভূগর্ভস্থ পার্কিংয়ের জায়গা, আন্ডারপাস ও পানির স্রোতে যেতে নিষেধ করেছেন। এর আগে দেশটিতে ২০২২ সালে প্রবল বৃষ্টিপাত ও বন্যায় কমপক্ষে ১১ জন মারা গেছে।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK