মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৫:৫৭

বর্ষার আগেই শেষ করতে হবে সংস্কার কাজ

বর্ষার আগেই শেষ করতে হবে সংস্কার কাজ

উত্তরণ বার্তা প্রতিবেদক : দেশের যেসব এলাকায় নির্মাণাধীন সড়কের কাজ ঢিলেঢালা ভাবে চলছে সেসব সড়ক দ্রুত শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পাশাপাশি বর্ষার আগেই সারাদেশে চলমান সংস্কার কাজগুলোও শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি। বুধবার সড়ক ও জনপথ অধিদপ্তরে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের অগ্রগতি নিয়ে পর্যালোচনা সভায় তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এ নির্দেশ দেন মন্ত্রী।

বাস র‌্যাপিড ট্রানজিট-বিআরটি প্রকল্প নিয়ে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, এই প্রকল্প আমাদের দুর্ভাবনার একটি প্রকল্প, এই প্রকল্প অনেক অর্জনকে ম্লান করে দিচ্ছে। ২০১২ সালে শুরু হওয়া এই প্রকল্পের সওজ অংশের অগ্রগতি মাত্র ৩৫ শতাংশ। এই ব্যর্থতা সম্মিলিত বলে মনে করেন ওবায়দুল কাদের। তিনি সংশ্লিষ্ট সবাইকে সৎ ও নিষ্ঠার সঙ্গে এই প্রকল্পসহ বিভিন্ন চলমান কাজ মানসম্মতভাবে দ্রুত শেষ করার কঠোর নির্দেশ দেন। এর আগে নিয়মিত ব্রিফিংয়ে তিনি বলেন, বিএনপি দেশের জনগণের জন্য এখন কৃত্রিম দরদ দেখাচ্ছে।

দেশের মানুষ বেঁচে থাকার জন্য হিমশিম খাচ্ছে- বিএনপি নেতাদের এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, করোনাকালে অসহায় ও কর্মহীন মানুষের পাশে না দাঁড়িয়ে তারা এখন মায়া কান্না কাঁদছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের মানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসা আছে বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের আস্থার বাতিঘরে পরিণত হয়েছেন, হয়েছেন মাদার অব হিউম্যানিটি। পক্ষান্তরে বিএনপি জীবন্ত মানুষকে আগুনে পুড়িয়ে মারে আর এখন কৃত্রিম দরদ দেখায়। বিএনপি আমলে দুর্নীতি প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছিল জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বর্তমানে দুর্নীতি করে কেউ ছাড় পায় না। যে যত বড় নেতা এমনকি জনপ্রতিনিধি হলেও জবাবদিহি করতে হয়।
উত্তরণ বার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ