বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১২:০৯

বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া স্বাধীনতা বিরোধীদের প্রতিষ্ঠিত করেছে : চীফ হুইপ

বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া স্বাধীনতা বিরোধীদের প্রতিষ্ঠিত করেছে : চীফ হুইপ

উত্তরণ বার্তা প্রতিবেদক : জাতীয় সংসদের চীফ হুইপ ও আওয়ামী লীগ সংসদীয় পার্টির সাধারণ সম্পাদক নূর-ই-আলম চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর জিয়াউর রহমান এদেশে যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধীদের প্রতিষ্ঠিত করেছে। জিয়া ক্ষমতা দখল করে আসার পর রাজাকার আলবদরদের বিচার বন্ধ করে দিয়েছিলেন, কারাগারে আটক সকল যুদ্ধাপরাধীদের মুক্ত করে দিয়েছিলেন, নরঘাতক যুদ্ধাপরাধী গোলাম আজমকে এদেশে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন। সংবিধান সংশোধন করে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ থাকার বিধান বাতিল করেছিলেন। জামায়াত ইসলামীসহ স্বাধীনতা বিরোধীদের রাজনীতি করার সুযোগ করেছিলেন।

৩ মার্চ বুধবার দুপুরে শিবচরের কাদিরপুর ইউনিয়নে মুন্সী কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ৪ তলা ভবন উদ্বোধন শেষে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন। এদিন চীফ হুইপ একই ইউনিয়নে মানিকপুর উচ্চ বিদ্যালয়ের ৩ তলা ভবন ও দত্তপাড়া ইউনিয়নে দত্তপাড়া টিএন একাডেমির ৪ তলা ভবন ও শহীদ মিনার উদ্বোধন করেন। এছাড়া বিকালে দত্তপাড়া দত্তপাড়ায় নবনির্বাচিত পৌর মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরগণ সাবেক সংসদ সদস্য ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, নবনির্বাচিত পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম, মুন্সী কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শাহ আলম তালুকদার চান মিয়া, প্রধান শিক্ষক মো: শওকত হোসেন, সিনিয়র সহকারী শিক্ষক বাবু পঙ্কজ কুমার সাহাসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

চীফ হুইপ বলেন, রক্তের বিনিময়ে স্বাধীন এ দেশে স্বাধীনতার ৬ বছরের মাঝে একজন স্বাধীনতা বিরোধীকে প্রধানমন্ত্রী করা হয়েছিল। শাহ্ আজিজকেও প্রধানমন্ত্রী করা হয়েছিল। এরশাদ এসেও স্বাধীনতা বিরোধীদের পুনর্বাসন করে। পবিত্র সংসদেও বিএনপি একজন রাজাকারকে স্পীকার করে। নূর-ই-আলম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে করোনা প্রতিরোধে সারাবিশ্বে বাংলাদেশ এক দৃষ্টান্ত। অনেক উন্নত দেশগুলোতেও করোনার টিকা দেয়া শুরু হয়নি। সেখানে বাংলাদেশে প্রধানমন্ত্রী ৩ কোটি মানুষের জন্য বিনামূল্যে করোনার টিকা দেওয়ার সুযোগ করে দিয়েছেন।
উত্তরণ বার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ