বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ১৫:৪৫

ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

উত্তরণবার্তা প্রতিবেদক : শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ও শেষ ধাপের ভোটগ্রহণ। বিকাল ৪টায় ভোট শেষে শুরু হয়েছে গণনা। এর আগে বুধবার সকাল ৮টা থেকে দেশের ৬০ উপজেলায় একযোগে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলে টানা ৪টা পর্যন্ত। 
 
রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন (ইসি) সচিব শফিউল আজিম জানান, ২৬ জেলায় ৬০ উপজেলায় সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১৭ দশমিক ৩১ শতাংশ ভোট পড়েছে।
 
ইসি সচিব বলেন, এ পর্যন্ত কোথাও বড় ধরনের কোনো অনিয়ম, গোলযোগের তথ্য পায়নি ইসির কেন্দ্রীয় মনিটরিং সেল। তবে ভোটের সময় অনিয়মের চেষ্টা করায় ৪ জনকে আটক করা হয়েছে। এছাড়া তিনজনকে জরিমানা করা হয়েছে।নির্বাচন ঘিরে আইনশৃঙ্খলা রক্ষা, ভোট কেন্দ্রের সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণ এবং শৃঙ্খলা বজায় রাখতে ৬৭ হাজার ৭০৭ জন সদস্য মোতায়েন করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। পাশাপাশি নির্বাচনি এলাকায় শান্তিশৃঙ্খলা রক্ষার্থে ১৬৬ প্লাটুন বিজিবি সদস্য মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করছে।
 
এবার দেশের ৪৯৫টি উপজেলার মধ্যে নির্বাচন উপযোগী ৪৮৫ উপজেলায় চার ধাপে ভোট হয়েছে। এর আগের তিন ধাপে ৩৮২টি উপজেলায় ভোট সম্পন্ন হয়েছে। ঘূর্ণিঝড় রেমালের কারণে তৃতীয় ধাপের ২০টি উপজেলার নির্বাচন স্থগিত করা হয়। আগামী ৯ জুন ভোট অনুষ্ঠিত হবে স্থগিত ওই উপজেলাগুলোতে।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK