শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০০:০৮
ব্রেকিং নিউজ

সাত সপ্তাহ পর বিশ্বব্যাপী বেড়েছে করোনার সংক্রমণ

সাত সপ্তাহ পর বিশ্বব্যাপী বেড়েছে করোনার সংক্রমণ

উত্তরণ বার্তা আন্তর্জাতিক ডেস্ক : বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ১ মার্চ সোমবার জানিয়েছে সাত সপ্তাহ পর বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে। মূলত বিশ্বের বিভিন্ন দেশে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানার ক্ষেত্রে শিথিলতা তৈরি হওয়া, করোনার নতুন রূপ ছড়িয়ে পরা ও করোনা রুখতে মানুষের মধ্যে উদাসীনতা দেখা দেওয়ার কারণেই গেল সপ্তাহে বেড়েছে এই সংক্রমণ। খবর আল জাজিরার।

এ বিষয়ে ডব্লিউএইচও এর মহাপরিচালক টেড্রোস আধানম ঘেব্রেইয়াসুস জেনেভায় এক সংবাদ ব্রিফিংয়ে বলেছেন, ‘সংক্রমণ আবার বৃদ্ধি পাওয়া হতাশজনক, তবে বিস্ময়কর নয়। সাত সপ্তাহ পর গেল সপ্তাহ থেকে আবার বিশ্বব্যাপী বাড়তে শুরু করেছে করোনার সংক্রমণ। মূলত যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানা ক্ষেত্রে শিথিলতা তৈরি হওয়ায় বাড়ছে এই সংক্রমণ। মানুষের শিথিলতার সুযোগে করোনার বিভিন্ন রূপের সংক্রমণ বাড়ছে।’

ব্রিফিংয়ে জাতিসংঘের স্বাস্থ্য বিষয়ক সংস্থাটির কোভিড-১৯ বিষয়ক টেকনিক্যাল কর্মকর্তা মারিয়া ফন কারকোভি জানিয়েছেন করোনার সংক্রমণ বৃদ্ধি বিশ্বের জন্য একটা হুঁশিয়ারি। তিনি বলেছেন, ‘যদি আমরা সংক্রমণ রুখতে এখনই যথাযথ পদক্ষেপ না নিই তাহলে এটা বাড়তেই থাকবে। আমরা সেটা হতে দিতে পারি না। মনে রাখতে হবে বিশ্বব্যাপী করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়াটা একটা হুঁশিয়ারি আমাদের জন্য।’ জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী বিশ্বব্যাপী ১১ কোটি ৪০ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ২৫ লক্ষাধিক মানুষ। সেরে উঠেছে ৬৪ লাখ ৫০ হাজার।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ