মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১১:৫৫
ব্রেকিং নিউজ

কোয়ারেন্টাইন থেকে বেরিয়ে মিরাজের জেলমুক্তির আনন্দ

কোয়ারেন্টাইন থেকে বেরিয়ে মিরাজের জেলমুক্তির আনন্দ

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলেছে বাংলাদেশ। তার আগে ঘরোয়া দুটি টুর্নামেন্ট খেলেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। কিন্তু করোনাকালে মাঠে গড়ানো ওই সিরিজ কিংবা টুর্নামেন্টের আগে রুমে পুরোপুরি বন্দি (আইসোলেশনে) থাকতে হয়নি ক্রিকেটারদের। কিন্তু নিউজিল্যান্ডে গিয়ে থাকতে হয়েছে। তিনটি করে ওয়ানডে এবং টি-২০ সিরিজ খেলতে নিউজিল্যান্ডে যাওয়া বাংলাদেশ দলকে তিনদিন থাকতে হয়েছে পূর্ণ আইসোলেশনে। সতীর্থদের কারো সঙ্গে দেখাও করতে পারেননি তামিম-তাসকিন, সৌম্য-মিরাজরা। যেটাকে 'জেল খানার' সঙ্গে তুলনা করেছেন ডানহাতি স্পিন অলরাউন্ডার মেহেদি মিরাজ। আর তাসকিনের মতে, এর আগে এমন আইসোলেশনের অভিজ্ঞতা হয়নি তাদের।
 
তিনদিন পরে প্রথম আলো-বাতাসের সংস্পর্শে আসতেই 'মাথা ঘোরা' শুরু হয়েছিল বলে জানিয়েছেন মিরাজ। রোববার মিরাজ বলেন, 'প্রথম তিনদিন আমরা রুমেই আবদ্ধ ছিলাম। এরপর আধ-ঘণ্টার জন্য নিজেদের মধ্যে দূরত্ব বজায় রেখে বাইরে আসার সুযোগ পাই। প্রথম যখন বাইরে এলাম, আমার মাথা ঘোরা শুরু হয়ে যায়। ১০-১৫ মিনিট পরে অবশ্য ঠিকও হয়ে গিয়েছিল।' মিরাজ জানান, বাইরে থেকে রুমে আসার পরে নিজেকে বেশ সতেজ লেগেছে তার কাছে। এর আগে বন্দি মনে হয়েছে। পাশাপাশি রুমে থেকেও সতীর্থদের সঙ্গে ভিডিও কলে কথা বলতে হয়েছে। এটা যেমন কঠিন ছিল তেমনি বিরক্তিকরও ছিল। তবে চারদিন যেহেতু কেটে গেছে বাকি তিনদিনও কেটে যাবে বলে উল্লেখ করেন মিরাজ।
 
তাসকিন বলেন, 'এটা সম্পূর্ণ ভিন্ন এক আইসোলেশন। এর আগে আমরা এভাবে আইসোলেশনে সময় কাটাইনি। তিনদিন পরে বাইরে গিয়ে হোটেল বন্দি থেকে একটু হাঁটাহাঁটি আমাদের খুবই সতেজ করেছে। ঘরবন্দি সময়টা আমরা পরিবারের সঙ্গে কথা বলে কাটাচ্ছি। সিনেমা দেখছি। এভাবে সময় কাটানোর পথ বের করে নিয়েছি।' নিউজিল্যান্ড সফরে যাওয়া বাংলাদেশকে মোট ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। এর মধ্যে তিনদিন ছিল পূর্ণ আইসোলেশন। সাতদিন পরে বাংলাদেশ পাঁচজনের দল হয়ে অনুশীলন করতে পারবেন, জিমে যেতে পারবেন। এরপর শুরু হবে দলীয় অনুশীলন। আগামী ২০ মার্চ ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ।
উত্তরণবার্তা/সাব্বির

  মন্তব্য করুন
     FACEBOOK