বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৫:১১

লক্ষ্য কীভাবে অর্জন করতে হয় রাশিয়া তা জানে : পুতিন

লক্ষ্য কীভাবে অর্জন করতে হয় রাশিয়া তা জানে : পুতিন

উত্তরণবার্তা ডেস্ক : চীনের বার্তা সংস্থা সিনহুয়া’কে দেয়া এক সাক্ষাতকারে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এ কথা বলেন। খবর তাস’র। সাক্ষাতকারটি ক্রেমলিন ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। গত ২৯ ফেব্রুয়ারি পুতিন জাতির উদ্দেশ্যে পার্লামেন্টে ভাষণ দেন। ভাষণে তিনি কিছু অর্থনৈতিক লক্ষ্য এবং জাতীয় প্রকল্পের ঘোষণা দেন।
 
এ প্রেক্ষিতে সাক্ষাতকারে তিনি স্পষ্ট করে বলেন, এই চ্যালেঞ্জগুলোর মাত্রা সম্পর্কে আমরা সচেতন এবং আমরা এসব চ্যালেঞ্জের সমাধান দিতে পারি। এ জন্যে আমরা আমাদের জনগণের দৃঢ় ইচ্ছা, প্রয়োজনীয় সম্পদ ও সক্ষমতা এবং রাষ্ট্র, ব্যবসা ও সুশীল সমাজের মধ্যকার মিথস্ক্রিয়ার ওপর নির্ভর করবো। তার ঘোষিত লক্ষ্যের মধ্যে রয়েছে জনসংখ্যা সংক্রান্ত সমস্যা মোকাবেলা, জন্মহার বাড়ানো, শিশুসহ পরিবারদের সহায়তা এবং দারিদ্র্য ও অসমতার বিরুদ্ধে যুদ্ধ।
 
অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে জনগণের কল্যাণ করাই মস্কোর অগ্রাধিকার বলে পুতিন উল্লেখ করেন। তিনি আরো বলেন, ক্রয়ক্ষমতার সমতার দিক থেকে আজ বিশ্বে রাশিয়া পাঁচ শীর্ষ দেশের একটি। এখন আমাদের লক্ষ্য বিশ্বের চার শীর্ষ দেশের একটি হওয়া। তাই নাগরিকের কল্যাণ বৃদ্ধিসহ সার্বিকভাবে কার্যকর উন্নয়ন ও গুণগত মান নিশ্চিত করার বিষয়গুলোকেই আমরা অগ্রাধিকার দিচ্ছি। পুতিন বলেন, আমরা দক্ষ, প্রগতিশীল পেশাজীবীদের প্রশিক্ষণে নিয়োজিত করবো।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ